চাকরি হারালেন পাকিস্তান কোচ মিকি আর্থারও

images 36

মিকি আর্থার

বিশ্বকাপ ব্যর্থতার পর অনুমেয়ই ছিল পরিবর্তন আসতে যাচ্ছে পাকিস্তানের কোচিং স্টাফে। বিশ্বকাপে প্রত্যাশা পূরণ করতে না পারায় অধিনায়কত্ব হারাচ্ছেন সরফরাজ আহমেদ পুরোনো খবর, আজ(৭ আগস্ট) ঘোষণা এসেছে চুক্তি নবায়ণ হচ্ছেনা মিকি আর্থারের নেতৃত্বাধীন কোচিং স্টাফের অনেকেরই।

images 36
মিকি আর্থার

প্রধান কোচ মিকি আর্থার, বোলিং কোচ আজহার মাহমুদ , ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার ও ট্রেইনার গ্র্যান্ট লুডেনের সাথে চুক্তি নবায়ণ হচ্ছেনা বলেই জানিয়েছে পিসিবি। গত শুক্রবার (২ আগস্ট) পিসিবির ব্যবস্থাপনা পরিচালক ওয়াশিম খানের নেতৃত্বাধীন ক্রিকেট কমিটির সদস্য ওয়াশিম আকরাম, মিসবাহ উল হক, উমরাজ মুমতাজের বৈঠকে কোচ ছাটাইয়ের সুপারিশ করা হয়।

পিসিবি চেয়ারম্যানের এহসান মানি ধন্যনাদ জানিয়েছেন সুপারিশ করা ক্রিকেট কমিটিকে। তিনি বলেন, “ আমি পিসিবি ক্রিকেট কমিটির সদস্যদের প্রতি কৃতজ্ঞ তাদের সুপারিশের জন্য। প্রচুর বুদ্ধি, জ্ঞান ও অভিজ্ঞতাসম্পন্ন লোকদের সমন্বয়েই এই কমিটি গঠিত। কমিটিতে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় নতুন কোচিং প্যানেল ও কৌশলগত পরিবর্তনের। এমন শক্তিশালী সুপারিশ পেয়ে আমি আনন্দিত।”

সদ্য সাবেক হয়ে যাওয়া কোচিং স্টাফদেরও ধন্যবাদ জানান পিসিবি চেয়ারম্যান, “পিসিবির পক্ষে, আমি মিকি আর্থার, গ্রান্ট ফ্লাওয়ার, গ্রান্ট লুডেন এবং আজহার মাহমুদকে জাতীয় পুরুষ দলের সাথে থাকাকালীন তাদের কঠোর পরিশ্রম এবং প্রতিশ্রুতির জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানাতে চাই। আমরা ভবিষ্যত প্রচেষ্টায় তাদের সাফল্য কামনা করছি। পিসিবি তার অনুরাগী এবং অনুগামীদের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ এবং আমরা এমন সিদ্ধান্ত নেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করব যা পাকিস্তান ক্রিকেটকে সব ফরম্যাটে এগিয়ে নিয়ে যাবে।”

২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ওয়াকার ইউনুসের স্থলাভিষিক্ত হয়ে পাকিস্তানের প্রধান কোচ হিসেবে নিয়োগ পান মিকি আর্থার। জিম্বাবুয়ের তারকা ব্যাটসম্যান গ্র্যান্ট ফ্লাওয়ার ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব নেন তারও দু বছর আগে। বোলিং কোচ আজহার মাহমুদ কোচিং প্যানেলে অন্তর্ভূক্ত হন ২০১৬ সালের নভেম্বরে। আর্থারের অধীনে পাকিস্তানের সেরা সাফল্য ২০১৭ সালে চ্যাম্পিয়নস ট্রফি জয়, এছাড়া দলের খেলোয়াড়দের নৈতিক উন্নতিতেও ভূমিকা ছিল তার।

৯৭ প্রতিবেদক

Read Previous

সাক্ষাৎকার দিতে ঢাকায় রাসেল ডোমিঙ্গো

Read Next

ডোমিঙ্গায় সন্তুষ্ট বিসিবি, ভাবনায় আছে আরও কয়েকজন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share