৯৭ ডেস্ক

হোবার্ট হারিকেনের কোচ হলেন গ্যারি কার্স্টেন

দক্ষিন আফ্রিকার সাবেক ওপেনার গ্যারি কার্স্টেন কোচের ভূমিকাতে দায়িত্ব পালন করবেন হোবার্ট হারিকেন এর। কেএফসি বিগ ব্যাশ লীগের এই দলটি দুই বছরের জন্যে চুক্তিবদ্ধ করেছে বিশ্বকাপজয়ী এই কোচকে।

দক্ষিন আফ্রিকার হয়ে ১০১টি টেস্ট ও ১৮৫টি ওয়ানডে খেলেছেন এই বাহাতি ওপেনার। দক্ষিন আফ্রিকার পঞ্চম সর্বোচ্চ টেস্ট রান এর মালিক কার্স্টেন। ২১টি টেস্ট শতক ও ১৩টি ওয়ানডে শতক আছে কার্স্টেনের খেলোয়াড়ি ক্যারিয়ারে।

তবে ২০০৪ সালে ক্রিকেটের খেলোয়াড়ি জীবন শেষ হলেও ক্রিকেট ছাড়েননি কার্স্টেন। ২০০৭ সালের ডিসেম্বরে ভারতের প্রধান কোচ হিসেবে নিযুক্ত হন তিনি। গ্যারি কার্স্টেন ভারতের কোচ থাকাকালীন ভারতকে টেস্ট র‍্যাংকিং এর শীর্ষে তুলেছেন। ২০১১ সালে ভারত বিশ্বকাপ জেতে তার কোচিং এই।

ভারতকে টেস্ট র‍্যাংকিং এর শীর্ষে তোলার পর নিজ দেশ দক্ষিন আফ্রিকার কোচিং এর দায়িত্ব পেয়ে দক্ষিন আফ্রিকাকেও ঐ অবস্থানে নিয়ে যান।

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) এ দিল্লী ডেয়ারডেভিলস এর প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন দুই দফাতে। তাই টি-টুয়েন্টি ফরম্যাটেও যে তিনি সচল একজন কোচ তা বলাই যায়।

গত তিন মৌসুম বিগ ব্যাশ লীগের ফাইনালে উঠতে পারেনি হোবার্ট হারিকেন। এবার কার্স্টেনের কোচিং এ হোবার্ট হারিকেনের ভাগ্য বদলাবে কিনা তা দেখতে উন্মুখ থাকবে সবাই।

মন্তব্য

CRICKET- 97
বিগ ব্যাশের মঞ্চে খাদিজা-রুমানা

বাংলাদেশী ক্রিকেটারদের মধ্যে প্রথম বিগ ব্যাশে পা রেখেছিলেন সাকিব আল হাসান। এবার তারই পদাঙ্ক অনুসরণ করে অস্ট্রেলিয়ার এই আকর্ষণীয় ঘরোয়া...

খাদিজাতুল কুবরা বিগ ব্যাশ রুমানা আহমেদ

বিস্তারিত

CRICKET- 97
ওয়ানডে ও টি-টোয়েন্টিতে নতুন অধিনায়ক খুঁজে পেল অস্ট্রেলিয়া

হঠাৎ করে দৃশ্যপটে পরিবর্তন, একজন সাম্রাজ্য হারিয়েছেন অন্যজনের রাতারাতি স্বপ্ন পূরণ। কেপটাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারিতে ফেসে গিয়ে অধিনায়কত্ব হারিয়েছেন...

অস্ট্রেলিয়া অ্যারন ফিঞ্চ অ্যালেক্স ক্যারি টিম পেইন

বিস্তারিত

CRICKET- 97
বিগ ব্যাশকেও বিদায় বললেন জনসন

২০১৫ সালের নভেম্বরে নিউজিল্যান্ডের সাথে টেস্ট ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন অস্ট্রেলিয়ান পেসার মিচেল জনসন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে স্থায়ীভাবে...

বিগ ব্যাশ মিচেল জনসন

বিস্তারিত

  • Developed By :