শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম থেকে, তরিকুল ইসলাম সজল

সৌম্যর রান খরা চলছেই

লিগ পর্ব শেষে আজ শুরু হয়েছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) সুপার লিগের খেলা। যেখানে শিরোপার দৌড়ে এগিয়ে যেতে মিরপুরে আজ প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হয় আবাহনী লিমিটেড। ম্যাচে ওয়াসিম জাফর ও নাজমুল হোসেন শান্তর অর্ধশতকের সাথে শেষ দিকে মোহাম্মদ মিঠুনের ৪১ রানের কল্যাণে দোলেশ্বরকে ২১৫ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে আকাশী-নীলরা।

এদিন শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট ক্রিকেট স্টেডিয়াকে টসে হেরে নিজেদের ইনিংসের শুরু করতে আসেন আবাহনীর দুই ব্যাটসম্যান ইনফর্ম জহুরুল ইসলাম ও অফফর্মের বৃত্তে ঘুরপাক খেতে থাকা সৌম্য সরকার। তবে আজ একেবারেই সুবিধা করতে পারেননি জহুরুল, ইনিংসের দ্বিতীয় ও ফরহার রেজার করা প্রথম ওভারেই ফিরেছেন ১ রান করে। জহুরুলের আউটের পরের ওভারে নতুন ব্যাটসম্যান মিরাজও একই পথের সারথী হয়েছেন ৫ রানের মাথায়।

ফাইল ছবি

খানিক বাদে ব্যর্থতার খাতাতে নাম তুলেছেন আরেক ওপেনার সৌম্য সরকারও, ১৩ বল থেকে দুই রান করে হয়েছেন আবু জায়েদ রাহির দ্বিতীয় শিকার। ডিপিএলটা একদমই ভালো যাচ্ছে না সৌম্য সরকারের। আজকের আগে আবাহনীর হয়ে ডিপিএলের ৮ ম্যাচে সৌম্যর রান ছিল যথাক্রমে- ৩৩, ৩৬, ৪৩, ২৯, ১২, ১০, ১৪, ১।

এরপর বর্তমান চ্যাম্পিয়নদের হাল ধরেন দলের ভারতীয় রিক্রুট ওয়াসিম জাফর ও নাজমুল হোসেন শান্ত, চতুর্থ উইকেট জুটিতে দেখেশুনে খেলে দুজন যোগ করেন ১৪৬ রান। নিজের অর্ধশতক পূরণ করে জাফর ৭১ রানে আরাফাত সানির বলে আউট হয়ে গেলে ভাঙে এই জুটি।

ফাইল ছবি

সেখান থেকে নতুন ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুনের সাথে ৩২ রান যোগ করার পর শান্তও ৭০ রান করে ফিরে গেলে দোলেশ্বরের বোলার সাইফ হাসান ওই ওভারেই শূন্য হাতে ফেরান আবাহনীর অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকতকে। ফলে ১৯০ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে বসে আকাশী-নীলরা।

এরপর শেষ দিকে মিঠুনের ৪১ রানের সাথে মাশরাফি বিন মর্তুজার ২১ বলে ২৪ রানের কল্যাণে অল আউট হওয়ার আগে ২৫১ রানের পুঁজি পায় আবাহনী। দোলেশ্বরের হয়ে আবু জায়েদ ৩ ও সাইফ হাসান এবং অধিনায়ক ফরহাদ রেজা নেন দুইটি করে উইকেট।

মন্তব্য

CRICKET- 97
মাঠে না খেললে জিমেই ‘ঝিমিয়ে’ যাবে মেয়েদের ক্রিকেট

বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের বিদায়ের পর কেমন যেন সবাই চুপচাপ! সেটা স্বাভাবিকই। তবে আশার বাণী শুনিয়েছিলো বিসিবি। মেয়েদের ক্রিকেটকে আরও শক্তিশালী...

প্রমীলা ক্রিকেট

বিস্তারিত

CRICKET- 97
কাশ্মীরি রাসুলের চার উইকেটে জয় পেলো গাজী গ্রুপ ক্রিকেটার্স

ছবিঃ সংগ্রহীত ফতুল্লাতে মঙ্গলবারের ঢাকা প্রিমিয়ার লিগ ম্যাচে মুখোমুখি হয়েছিল গাজী গ্রুপ ক্রিকেটার্স আর ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব। খান সাহেব ওসমান...

ডিপিএল

বিস্তারিত

CRICKET- 97
মমিনুলের বিধ্বংসী ইনিংসে জয় গাজী গ্রুপ ক্রিকেটার্সের

মমিনুল হকের ১৫২ রানের বিস্ফোরক ইনিংসে ভর করেই প্রাইম দোলেশ্বরের বিপক্ষে ৩৫ রানের জয় পায় গাজী গ্রুপ ক্রিকেটার্স।   শুরুটা...

বিস্তারিত

  • Developed By :