শিহাব আহসান খান

সাকিবের চোটে কপাল পুড়বে রুবেলের?

নিউজিল্যান্ড বরাবরই সাকিব আল হাসানের প্রিয় প্রতিপক্ষ। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান ও উইকেট দুইই সাকিবের। সেই সাকিবই এবার ইনজুরির কারণে নেই ওয়ানডে দলে। সাকিব দলে না থাকলেই টিম কম্বিনেশন সাজাতে বেগ পেতে হয় বাংলাদেশের। সেক্ষেত্রে নেপিয়ারে কপাল পুড়তে পারে রুবেল হোসেনের। 

৫০ ওভারি ক্রিকেটে রুবেল হোসেনের কিউইদের বিপক্ষে রেকর্ডটা বেশ উজ্জ্বল। ১২ ম্যাচে কিউইদের বিপক্ষে ২১ উইকেট নিয়েছেন তিনি। যা বাংলাদেশি বোলারদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ। রুবেলের ক্যারিয়ার সেরা বোলিং (হ্যাটট্রিক সহ ৬ উইকেট) ও এই কিউইদের বিপক্ষে। অতীত রেকর্ড যতোই উজ্জ্বল হোক না কেনো দলের সঠিক কম্বিনেশন দাঁড় করানোর জন্য বাদ পড়তে পারেন রুবেল।

সাকিব নিঃসন্দেহে দলের সেরা বোলার, ব্যাটিংয়েও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন তিনি। তাই সাকিবের অনুপস্থিতিতে তাঁর অভাব কিছুটা হলেও পূরণ করতে মোটামুটি ব্যাট চালাতে জানেন এমন বোলারের দিকে ঝুঁকতে পারে দল। সেক্ষেত্রে মোহাম্মদ সাইফউদ্দিন হতে পারেন মন্দের ভালো। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও মুস্তাফিজুর রহমান পেস আক্রমণে অটো চয়েজ। সাইফউদ্দিন একাদশে থাকলে মাঠের বাইরেই থাকতে হবে রুবেলকে।

সাকিব না থাকাতে স্পিন আক্রমণ সামলানোর দায়িত্ব থাকবে মেহেদী হাসান মিরাজের কাঁধে। এছাড়া টুকটাক কাজ চালানোর জন্য মাহমুদউল্লাহ রিয়াদ তো আছেনই।

ফাইল ছবি

ব্যাটিংয়ে টপ অর্ডারে তামিম ইকবালের সঙ্গে থাকবেন দুই তরুণ তুর্কি লিটন দাস ও সৌম্য সরকার। মিডল অর্ডারে মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে মোহাম্মদ মিঠুনের থাকার সম্ভাবনা প্রবল। শেষ দিকে ব্যাটে ঝড় তোলার জন্য দল তাকিয়ে থাকবে সাব্বির রহমানের দিকে।

নেপিয়ারের ম্যাকলিয়ন পার্কে আগামীকাল বাংলাদেশ সময় সকাল ৭ টায় মাঠে গড়াবে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম ওয়ানডে (দিবা-রাত্রি)।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ

তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক) ও মুস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশঃ

মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, টম ল্যাথাম (উইকেটরক্ষক), জিমি নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, টড অ্যাস্টল, ম্যাট হেনরি ও ট্রেন্ট বোল্ট।

মন্তব্য

CRICKET- 97
সাউদাম্পটনের পথে বাংলাদেশ, সঙ্গে একরাশ স্বপ্ন

বাংলাদেশ দলের নটিংহাম পর্ব শেষ। একরাশ স্বপ্ন নিয়ে টাইগার’রা যাচ্ছে সাউদাম্পটনে। আগামী ২৪ জুন সাউদাম্পটনে আফগানিস্তানের বিপক্ষে নিজেদের সপ্তম ম্যাচ...

২০১৯ বিশ্বকাপ বাংলাদেশ

বিস্তারিত

CRICKET- 97
মাহমুদউল্লাহ’র খেলা নিয়ে অনিশ্চয়তা

বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচে ব্যাটিং শেষে আর ফিল্ডিংয়ে দেখা যায়নি মাহমুদউল্লাহ রিয়াদকে। অনেকে তখনই ধারণা করেছেন, তিনি ইনজুরিতে। এরপর ম্যাচ শেষে সংবাদ...

২০১৯ বিশ্বকাপ বাংলাদেশ মাহমুদউল্লাহ রিয়াদ

বিস্তারিত

CRICKET- 97
মাশরাফির সমালোচনা করা ডাক্তারকে রাঙ্গামাটিতে বদলি

বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক ও নড়াইল ২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজাকে নিয়ে কটু মন্তব্য করে সামাজিক যোগাযোগ মাধ্যমে...

মাশরাফি বিন মর্তুজা

বিস্তারিত

  • Developed By :