৯৭ ডেস্ক

শশাঙ্কই থাকছেন আইসিসি সভাপতি

চলতি বছরের জুনে আইসিসি চেয়ারম্যানের চেয়ারটা ছাড়ার কথা থাকলেও বর্তমান চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের মেয়াদ বেড়েছে। চেয়ারম্যান পদে বহাল থাকছেন  ২০১৮ সালের জুন পর্যন্ত। 

এক বছর আগেই পদটা ছেড়ে দিতে চাইলেও পরে নিজের সিদ্ধান্ত বদলান আইসিসির ভারতীয় এই সভাপতি। ভারতীয় হলেও বর্তমানে তিনিই দাঁড়িয়ে গেছেন ভারতের বিরুদ্ধে। এক কথায় সাপে-নেউলে সম্পর্ক চলেছে মনোহর এবং বিসিসিআইয়ের মধ্যে। এ বছরের মার্চেই শশাঙ্ক জানিয়ে দেন তিনি থাকছেন না আর আইসিসির সভাপতির পদে। পরে সময়টা আরেকটু বাড়িয়ে জুন পর্যন্ত থাকার কথা জানান।

আর এবার পুরো এক বছরের মেয়াদেই থাকছেন সভাপতি। ক’দিন আগেই তার নেতৃত্বেই ভারতের অতিরিক্ত লভ্যাংশ প্রাপ্তির বিরুদ্ধে পাশ হয় নতুন ধারা। নিজের দেশেরই সভাপতির বিপক্ষে ভারতের তীব্র বিরোধীতা অবশ্য শেষ পর্যন্ত আর ধোপে টেকেনি। প্রস্তাবিত রাজস্ব চুক্তি নিয়ে হওয়া ভোটাভুটিতে ১৩-১ এর বিশাল ব্যবধানে হেরে যায় ভারত।

আর এর পেছনে বলিষ্ঠ ভূমিকা পালন করেন মনোহর নিজেই। এমন সাহসিকতার পরিচয় দেয়া মনোহরের হাত ধরে আইসিসি ভাল কিছুর পথেই এগোবে, বিশ্বের নানা প্রান্তের ক্রিকেটানুরাগীরা এমন প্রত্যশাটা খুব স্বাভাবিক।

মন্তব্য

CRICKET- 97
হোবার্ট হারিকেনের কোচ হলেন গ্যারি কার্স্টেন

দক্ষিন আফ্রিকার সাবেক ওপেনার গ্যারি কার্স্টেন কোচের ভূমিকাতে দায়িত্ব পালন করবেন হোবার্ট হারিকেন এর। কেএফসি বিগ ব্যাশ লীগের এই দলটি...

বিগ ব্যাশ

বিস্তারিত

CRICKET- 97
আপাতত স্পিন কোচ নিয়োগ দিচ্ছি নাঃ আকরাম খান

কথা ছিলো শ্রীলঙ্কা সফরের সময়ে স্পিন কোচ আনবে বিসিবি(বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। কিছু অসুবিধার কারণে তেমনটি হয়নি। তবে বাংলাদেশ ক্রিকেট দলের...

বিস্তারিত

CRICKET- 97
ব্র্যাডম্যানকে ছোঁয়া হলোনা সাঙ্গাকারার

এসেক্সের বিপক্ষে প্রথম ইনিংসে ২০০ রান করে করেছিলেন টানা পাঁচ শতক। তবে সারের হয়ে দ্বিতীয় ইনিংসে ৮৪ রানে আউট হয়ে...

বিস্তারিত

  • Developed By :