97 Desk

শরিফুলের ৪, খালেদের ৩, বাংলাদেশের লক্ষ্য ২৬৮

এসিসি ইমার্জিং কাপ আসরে আজ নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ।রাচিতে বাংলাদেশ ইমার্জিং টিমের প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত। আগে ব্যাট করে সংযুক্ত আরব আমিরাত অনুর্ধ্ব-২৩ দল সব’কটি উইকেট হারিয়ে ২৬৭ রানের বেশি সংগ্রহ করতে পারেনি। বল হাতে শরিফুল ইসলাম নিয়েছেন ৪ উইকেট, খালেদের ঝুলিতে এসেছে ৩ উইকেট।

করাচির সাউদেন্ড ক্লাব ক্রিকেট স্টেডিয়ামে খেলা শুরু হয় বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায়। টস জিতে ব্যাট করতে নেমে ভালো সূচনা পায় আরব আমিরাত। রোহান মোস্তফা ও আশফাক আহমেদ ১০২ রানের উদ্বোধনী জুটি গড়েন। মোসাদ্দেক হোসেনের বলে প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ। ৪০ রান করা অধিনায়ক রোহান মোস্তফা শান্ত’র হাতে কাচ দিয়ে ফেরেন।

দ্বিতীয় উইকেটের দেখা পেতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয় আরও দশ ওভার। সেঞ্চুরি থেকে মাত্র ২ রান দূরে থাকা ওপেনার আশফাক আহমেদকে প্যাভিলিয়নে পথ দেখান খালেদ আহমেদ। খালেদের বলে লেগ বিফোরের ফাদে পড়ে ফেরার আগে ১৪ চার ও ১ ছয়ে আশফাক করেন ৯৮ রান। এরপরের ওভারেই তানভীর ইসলামের বলে আউট হন রামিজ শাহজাদ।

এরপর গোলাম সাব্বিরের সঙ্গে শাইমান আনোয়ার ৪৭ রানের জুটি গড়েন। ৫২ করা গোলাম সাব্বিরকে আউট করে জুটি ভাঙ্গেন পেসার শরিফুল ইসলাম। শরিফুল তার পরের ওভারেই আবার আঘাত করেন আমিরাতের ব্যাটিং লাইনআপে। পাঁচ রান করা মোহাম্মদ উসমানকে ক্যাচ বানিয়েছেন উইকেটরক্ষক সোহানের হাতে।

দলীয় ২৪০ রানে পেসার খালেদ আহমেদের দ্বিতীয় শিকার হন ৩৪ রানে থাকা শাইমান আনোয়ার। খুব দ্রুতই তৃতীয় উইকেটের দেখা পান পেসার খালেদ আহমেদ। মোহাম্মদ নাভেদকে বোল্ড করে প্যাভিলিয়নে ফেরান। শেষদিকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আরব আমিরাতের ব্যাটসম্যানরা। টানা দুই ব্যাটসম্যানকে আউট করে ৪ উইকেটের দেখা পান পেসার শরিফুল ইসলাম।  ফলে নির্ধারিত ওভারের আগেই ২৬৭ রানে অল-আউট হয়ে যায় তারা।

বাংলাদেশের হয়ে বল হাতে ৫৫ রান খরচে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম। পেসার খালেদ আহমেদ ৩টি ও তানভীর ইসলাম, মোসাদ্দেক হোসেন, শফিউল ইসলামের ঝুলিতে আসে ১টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ

সংযুক্ত আরব আমিরাতঃ ২৬৭/১০ (৪৯.৪ ওভার) রোহান ৪০, আশফাক ৯৮, সাব্বির ৫২, , শাইমান ৩৪; শরিফুল ৪/৫৫, খালেদ ৩/৬১, তানভীর ১/২৯, মোসাদ্দেক ১/৫৩, শফিউল ১/৪২

মন্তব্য

CRICKET- 97
সিরিজসেরা সাকিব

২০০৬ সালের ৬ই আগস্ট হারারেতে ওয়ানডে খেলে অভিষেক হওয়া সাকিব আল হাসান আজ অব্দি তিনধরণের ফরম্যাট মিলিয়ে খেলেছেন ২৭২টি ম্যাচ।...

ফিচার

বিস্তারিত

CRICKET- 97
মিরাজের প্রথম শিকার কুশল মেন্ডিস

এই ম্যাচেই অভিষিক্ত হয়েছেন মেহেদি হাসান মিরাজ। ব্যাট হাতে নামতে হয়নি মিরাজের। তবে অধিনায়ক মাশরাফি মিরাজকে বোলিং এ আনেন ইনিংসের...

বাংলাদেশ-শ্রীলঙ্কা

বিস্তারিত

CRICKET- 97
মেন্ডিসের প্রথম ওয়ানডে শতকে বড় সংগ্রহের পথে শ্রীলঙ্কা

চলছে স্বাগতিক শ্রীলঙ্কা এবং সফরকারী বাংলাদেশ দলের মধ্যকার দ্বিতীয় একদিনের আন্তর্জাতিক লড়াই। দিবা-রাত্রির এ ম্যাচে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছেন...

কুশল মেন্ডিস বাংলাদেশ-শ্রীলঙ্কা

বিস্তারিত

  • Developed By :