97 Desk

শনিবার ঢাকা পৌঁছাবে টাইগাররা

প্রায় দু’মাসের লম্বা ভ্রমন শেষে আগামীকাল শনিবার দেশে ফিরছে টাইগাররা।  গত ২৬ এপ্রিল থেকে ১৬ জুন মোট ৫০ দিন।  এবার দেশে ফেরার পালা।

গতকাল চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল ম্যাচ শেষে বিসিবি মিডিয়া বিভাগ নিশ্চিত করেছে স্থানীয় সময় রাত ৯টা ৪০ মিনিটে   বার্মিংহাম থেকে দুবাইয়ের উদ্দেশ্যে রওয়ানা করেছে টিম বাংলাদেশ। দুবাই থেকে শুক্রবার বিকালে রওয়ানা করবে ঢাকার উদ্দেশ্যে। ঢাকা এসে পৌছাবে শনিবার সকাল সাড়ে আটটার দিকে।

২৬ এপ্রিল থেকে ১৬ জুন, এই ৫০ দিনের শুরুতে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্ততির অংশ হিসেবে ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্প ছিলো সাসেক্সে। ক্যাম্প শেষে সেখান থেকে রওয়ানা দেন ত্রিদেশীয় সিরিজ খেলতে আয়ারল্যান্ডে। এই সিরিজে চার ম্যাচের দুটিতে জয় পায় বাংলাদেশ। এক ম্যাচ স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে, অন্য ম্যাচ নিউজিল্যান্ডের বিপক্ষে।

ত্রিদেশীয় সিরিজ শেষ করে পরের দিনই আবার রওয়ানা করেন লন্ডনের উদ্দেশ্যে। চ্যাম্পিয়ন্স ট্রফির মূল আসর শুরুর আগে খেলেন দুটি প্রস্ততি ম্যাচ। প্রথম ম্যাচে হার পাকিস্তানের কাছে। পরের ম্যাচে হার ভারতের কাছে।

দুই হারের হতাশা নিয়ে আসর শুরু করলেও ঠিকই বাংলাদেশ যায়গা করে নেয় সেমিফাইনালে। প্রথম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের কাছে লড়াই করে হারলেও দ্বিতীয় ম্যাচ অস্ট্রেলিয়ার সাথে পন্ড হয় বৃষ্টি বাধায়। গ্রুপের শেষ ম্যাচে এসে নিউজিল্যান্ডকে হারিয়ে জয়ের স্বাদ পায় বাংলাদেশ। প্রথমবারের মত যোগ্যতা অর্জন করে আইসিসি’র বড় কোন আসরের সেমিফাইনালে খেলার।

ভারতের সাথে সেমিফানালের মোকাবেলায় হারলেও প্রাপ্তির খাতায় যোগ হয়েছে অনেক কিছুই।

আগামীকাল দেশে ফিরে লম্বা ছুটি পাবেন টাইগাররা।  আছে ঈদের ছুটি। সব মিলে প্রায় চার সপ্তাহ। সামনে আবারো অপেক্ষা করছে ব্যস্ত সূচি। আগষ্ট-সেপ্টেম্বরে দেশের মাটিতে আছে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ। এরপরেই সেপ্টেম্বর-অক্টোবরে আছে দক্ষিন আফ্রিকা সফর।

মন্তব্য

CRICKET- 97
তামিম ইকবালকে আইসিসির শুভেচ্ছা

তামিম ইকবাল খান, বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে ব্যাটসম্যানদের প্রায় সব রেকর্ডই তার দখলে। আন্তর্জাতিক ক্রিকেটে এক যুগেরও বেশি সময় ধরে লাল-সবুজের...

আইসিসি তামিম ইকবাল

বিস্তারিত

CRICKET- 97
সেমিফাইনালের ভেন্যুতে পৌছেছে বাংলাদেশ, স্বপ্ন ফাইনালের

ফাইনাল খেলার স্বপ্ন নিয়ে বার্মিংহাম পৌছেছে বাংলাদেশ দল। ইতিহাস গড়া কার্ডিফ থেকে পাঁচ ঘন্টার বাস ভ্রমন শেষে বাংলাদেশ সময় গতকাল রাত...

চ্যাম্পিয়ন্স ট্রফি

বিস্তারিত

CRICKET- 97
চট্টগ্রাম ভেন্যু নিয়েও সন্তুষ্ট সিএ প্রতিনিধি দল

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রতিনিধি দলের ফতুল্লায় যাওয়াই হয়নি। মাঠে, মাঠের বাইরে জমে আছে পানি। অথচ সেই মাঠেই কিনা প্রস্ততি ম্যাচ হওয়ার...

বিস্তারিত

  • Developed By :