শিহাব আহসান খান

রিপোর্ট বলছে সাকিব ভেঙেছিলেন ড্রেসিংরুমের দরজা!

‘নিদাহাস ট্রফি’ শেষ হয়ে গেছে। তবে এর রেশ শেষ হচ্ছেনা অল্পতেই। স্বাগতিক শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যকার অঘোষিত সেমিফাইনাল ম্যাচের অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রভাব আর কতদিন থাকবে তা দেখার বিষয়। শ্রীলঙ্কার শীর্ষস্থানীয় এক পত্রিকা প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে তারা জানিয়েছে সাকিব আল হাসান ভেঙেছিলেন ড্রেসিংরুমের দরজা।

শ্রীলঙ্কার শীর্ষস্থানীয় দৈনিক পত্রিকা দ্যা আইল্যান্ড তাদের এক রিপোর্টে প্রকাশ করেছে যে বাংলাদেশ দলপতি সাকিব আল হাসান ড্রেসিংরুমের দরজা (কাঁচ নির্মিত) ভেঙেছেন।

রিপোর্টে বলা হয়েছে, ম্যাচ চলাকালে ক্যাটারিংয়ের দায়িত্বে ছিল মুভেনপিক হোটেল। তো ঐ ক্যাটারারদের একজন ম্যাচ রেফারি ক্রিস ব্রডকে জানিয়েছিল যে সাকিব আল হাসানই এই ঘটনার জন্য দায়ী। দ্যা আইল্যান্ড ঐ ম্যাচের শেষ ওভারের আচরণকে অপমানজনক আচরণ বলে আখ্যাও দিয়েছে।

ক্যাটারারের অমন অভিযোগের পরেও সিসিটিভি ফুটেজে পর্যাপ্ত প্রমাণ না পাওয়া যাওয়াতে ক্রিস ব্রড সাকিব আল হাসানকে এই ঘটনার জন্য শাস্তি দেননি। বরং মাঠে তার আচরণ কোড অফ কন্ডাক্টের আর্টিকেল নম্বর ২.১.১ ভঙ্গ করেছে এই মর্মে তাঁকে ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা ও ১ ডিমেরিট পয়েন্ট দিয়েছে।

এই ঘটনা বাংলাদেশ দলের সঙ্গে সম্পৃক্ত কেউ এই ঘটিয়েছে বলে ধারণা করা বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ছিলেন যারপরনাই হতাশ। তিনি সাংবাদিকদের বলেছিলেন, ‘সম্ভবত এই ঘটনা আমাদের (বাংলাদেশ দলের) কেউই ঘটিয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে আমাদের (বাংলাদেশের) বর্তমান যে অবস্থান, সেখান থেকে এমন ঘটনা মেনে নেওয়ার মতো নয় কিছুতেই।’

প্রসঙ্গত, টি-টোয়েন্টিতে এক ওভারে মাত্র একটি বাউন্সার দেওয়া যায় আর ওয়ানডেতে দেওয়া যায় দুইটা। ঐ ম্যাচে খুবই গুরুত্বপূর্ণ মুহূর্তে ২০তম ওভারের প্রথম দুই বলে বোলারের দেওয়া বাউন্সারকে আম্পায়ার দিলেন লিগ্যাল ডেলিভারি আর এই সিদ্ধান্তে ক্ষিপ্ত হয়ে উঠলেন সাকিব আল হাসান। বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে গেল গোটা দল। সাকিব অভিযোগ তুললেন তৃতীয় আম্পায়ারের কাছে। মাঠে মাহমুদউল্লাহও তখন ফিল্ড আম্পায়ারকে বুঝানোর চেষ্টা করছেন। কেউ কোন কথা কানে তুলছে না, কিন্তু ভিডিও ফুটেজ বলছে সেটা আসলেই নো বল ছিল। তাই এক পর্যায়ে সাকিব মাঠ থেকে উঠে যাওয়ার জন্য দুই ব্যাটসম্যানকে ইশারা করেন।

যদিও শেষ পর্যন্ত আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নিয়েই মাহমুদউল্লাহ’র বীরোচিত ইনিংসে ভর করে ১ বল বাকি থাকতেই ২ উইকেটে ম্যাচ জেতে বাংলাদেশ। ম্যাচ শেষে বাংলাদেশ দলের ড্রেসিংরুমের দরজা ভাঙা অবস্থায় পাওয়া যায়। এ নিয়ে বিসিবিকে আনুষ্ঠানিকভাবে লিখিত অভিযোগও করে শ্রীলঙ্কা ক্রিকেট।

মন্তব্য

CRICKET- 97
এক চারে সাকিবের অর্ধশতক

ডাম্বুলায় প্রথম ওয়ানডেতে স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে টসে হেরে ব্যাট করা বাংলাদেশ এগিয়ে চলেছে টাইগার ক্রিকেটের দুই তারকা তামিম ইকবাল এবং...

বাংলাদেশ-শ্রীলঙ্কা

বিস্তারিত

CRICKET- 97
টস হেরে বোলিংয়ে টাইগাররা

স্বাগতিক শ্রীলঙ্কা এবং সফররত বাংলাদেশের মধ্যকার দ্বিতীয় একদিনের আন্তর্জাতিক ম্যাচে ডাম্বুলায় টস জিতে ব্যাটিং বেছে নিয়েছে স্বাগতিক দল। ১-০ ব্যবধানে...

বাংলাদেশ-শ্রীলঙ্কা

বিস্তারিত

CRICKET- 97
জোড়া উইকেট হারিয়ে বিপর্যয়ে বাংলাদেশ

প্রয়োজন যখন উইকেটে টিকে থেকে অপরপ্রান্তের সাকিব আল হাসানকে যোগ্য সমর্থন দিয়ে যাওয়া। ঠিক সেই মুহুর্তেই বলের লাইনচ্যুত হয়ে প্রসন্নর...

বাংলাদেশ-শ্রীলঙ্কা

বিস্তারিত

  • Developed By :