৯৭ ডেস্ক

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ পদে মাশরাফি

বাইশ গজ থেকে সরাসরি দেশের সংসদে, ক্রিকেট বিশ্বে সর্বপ্রথম এটি করে দেখিয়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ছিলেন দেশের ক্রিকেট আইকন, দেশের প্রতি দায়বদ্ধতা থেকে মানুষের সেবার জন্য একাদশতম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে ঐতিহাসিক বিজয়ের পর এবার পেলেন আরো বড় দায়িত্ব। মাশরাফিকে করা হয়েছে বর্তমান সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য।

ফাইল ছবি

লাল সবুজের ম্যান্ডেট নিয়ে এখনো বল হাতে বাইশ গজে ঝড় তোলা জাদুকরের নাম মাশরাফি বিন মর্তুজা। দলের প্র‍য়োজনে লড়েন বুক চিতিয়ে, গোটা দলকে উৎসাহ দিয়ে যান শেষ বল পর্যন্ত। শেষের আগে হারা নয়, এই মন্ত্র নিয়ে বাংলাদেশকে এগিয়ে নিচ্ছেন সেরাদের কাতারে। এবার দায়িত্ব নিয়েছেন পুরো দেশ তথা জাতিকে সামনে এগিয়ে নেবার। তাইতো দেশের জাতীয় নির্বাচনে অংশ নিয়ে বিপুল ব্যবধানে জয়লাভ করে ইতোমধ্যে যোগ দিয়েছেন সংসদ অধিবেশনে। এবার তাঁর পালকে যুক্ত হলো আরো বড় দায়িত্ব। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য করা হয়েছে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক ও সদ্য নির্বাচিত এই সংসদ সদস্যকে।

আজ (রবিবার) ঘোষণা করা হয়েছে  ১০টি সংসদীয় কমিটির সভাপতি পদ। সেখনে অগ্রাধিকার দেওয়া হয়েছে  সাবেক মন্ত্রীদের। সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন, মোস্তাফিজুর রহমান ফিজার, আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবকে সেই সংসদীয় কমিটির সভাপতি করা হয়েছে।

ফাইল ছবি

আজকের উক্ত অনুষ্ঠানে মাশরাফির নামও ঘোষণা করা হয়। তাকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য করা হয়েছে। তবে এই মুহূর্তে দলের সাথে নিউজিল্যান্ডে রয়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের এই অধিনায়ক। কারণ আগামী ১৩ ফেব্রুয়ারি মাঠে গড়াবে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচ। এই সফরে তিনটি ওয়ানডে ও তিনটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ দল। ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ।

নিউজিল্যান্ড সফরের পূর্ণাঙ্গ সফরসূচিঃ

১ম ওয়ানডে— নেপিয়ার– ১৩ ফেব্রুয়ারি, ২০১৯ (সকাল ৭টা)।
২য় ওয়ানডে— ক্রাইস্টচার্চ– ১৬ ফেব্রুয়ারি, ২০১৯ (ভোর ৪টা)
৩য় ওয়ানডে— ডানেডিন– ২০ ফেব্রুয়ারি, ২০১৯ (ভোর ৪টা)।

১ম টেস্ট— হ্যামিল্টন– ২৮ ফেব্রুয়ারি, ২০১৯ (ভোর ৪টা)।
২য় টেস্ট— ওয়েলিংটন– ৮ মার্চ, ২০১৯ (ভোর ৪টা)।
৩য় টেস্ট— ক্রাইস্টচার্চ– ১৬ মার্চ, ২০১৯ (ভোর ৪টা)।

ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত ১৫ সদস্যের বাংলাদেশ দলঃ

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, নাইম হাসান, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফুদ্দিন ও শফিউল ইসলাম।

টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ দলঃ

সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম অনিক, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাইম হাসান, মুস্তাফিজুর রহমান, আবু জায়েদ রাহি, সৈয়দ খালেদ আহমেদ ও এবাদত হোসেন।

মন্তব্য

CRICKET- 97
রাহি-সৈকতের দলভুক্তি ও ইমরুলের বাদ পড়ার কারণ

আজ ঘোষিত বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে তামিম ইকবালের সঙ্গী হওয়ার দৌড়ে জায়গা পেয়েছেন দুই ওপেনার সৌম্য সরকার ও লিটন কুমার দাস।...

আইসিসি বিশ্বকাপ ২০১৯ আবু জায়েদ চৌধুরী রাহি ইমরুল কায়েস বাংলাদেশ মোসাদ্দেক হোসেন সৈকত

বিস্তারিত

CRICKET- 97
নিজের ভেতর ‘প্রশ্ন’ পুষছিলেন সৌম্য

আসন্ন বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল তাদের স্কোয়াড ঘোষণা করেছে কদিন আগেই। ১৬ এপ্রিল ১৫ সদস্যর দল ঘোষণার পর থেকে টাইগারদের...

২০১৯ বিশ্বকাপ ডিপিএল সৌম্য সরকার

বিস্তারিত

CRICKET- 97
‘ভালো করা খুব কঠিন, তবে এখনই সময়’

একদিনের ক্রিকেটে বেশ সমীহ জাগানিয়া দল বাংলাদেশ। আগামী ৩০ মে থেকে শুরু হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপে আশাটাও বেশ বড় রাখছে...

২০১৯ বিশ্বকাপ স্টিভ রোডস

বিস্তারিত

  • Developed By :