97 Desk

মেন্ডিসের প্রথম ওয়ানডে শতকে বড় সংগ্রহের পথে শ্রীলঙ্কা

চলছে স্বাগতিক শ্রীলঙ্কা এবং সফরকারী বাংলাদেশ দলের মধ্যকার দ্বিতীয় একদিনের আন্তর্জাতিক লড়াই। দিবা-রাত্রির এ ম্যাচে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছেন লঙ্কান কাপ্তান উপল থারাঙ্গা। কুশল মেন্ডিসের ক্যারিয়ারের প্রথম ওয়ানডে শতকে ম্যাচ ভাল অবস্থানে রয়েছে শ্রীলঙ্কা।

১০২ বলে ৯ চার আর ১ ছয়ে মেন্ডিস গড়েন এই শতক। সিরিজে ফেরার ম্যাচে শ্রীলঙ্কার শুরুটা হয়েছিলো অনেকটা আগের ম্যাচের মতই। দলের রান যখন মাত্র ২৬ প্রথম ওয়ানডের মত এই ম্যাচেও মাশরাফির বলে উড়িয়ে মারতে গিয়ে মুশফিকের এক অসাধারণ ক্যাচের শিকার হয়ে ফিরে যান দানুশকা গুনাথিলাকা।

এরপর গল টেস্টের সেঞ্চুরিয়ান কুশল মেন্ডিস এসে জুটি গড়েন অধিনায়ক উপল থারাঙ্গার সাথে। এ দুইয়ের ১০৩ রানের জুটিটাই ম্যাচে ফেরায় স্বাগতিকদের। থারাঙ্গা এবং মেন্ডিস দুজনেই তুলে নেন অর্ধশতক।

নিজের ২০০তম আন্তর্জাতিক একদিনের ম্যাচ খেলতে নেমে থারাঙ্গা পেয়ে যান ৩১তম অর্ধশতক। তবে মজার ব্যাপার হলো, মুস্তাফিজুর রহমানের ‘নো বলে’ রানআউটের শিকার হতে হয় এই উদ্বোধনী ব্যাটসম্যানকে।

১২৯ রানে থারাঙ্গা ফিরে যাওয়ার পর নিজের ১ম ওয়ানডে শতক পূরণ করা মেন্ডিস আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান চন্ডিমালকে সাথে নিয়ে বড় স্কোরের ভিত তৈরী করতে ব্যস্ত রয়েছেন। এই মুহুর্তে লঙ্কানদের সংগ্রহ ৩ উইকেটে ২১০ রান। কুশল মেন্ডিস অপরাজিত আছেন ১০০ রানে। শেষ ব্যাটসম্যান হিসেবে ব্যক্তিগত ২৩ রানে চন্ডিমাল ফিরে গেছেন মুস্তাফিজুরের শিকার হয়ে।

মন্তব্য

CRICKET- 97
সমর্থকদের ভালোবাসাতে আপ্লুত সাকিব-পত্নী

দেশের ক্রিকেটে আস্থার এক নাম সাকিব আল হাসান। দেশের তো বটেই, দীর্ঘদিন ধরে বিশ্বের সেরা অলরাউন্ডারও তিনি। তার ইনজুরিতে মাঠের...

সাকিব আল হাসান

বিস্তারিত

CRICKET- 97
অসুস্থতার জন্য প্রথম দিনের অনুশীলনে ছিলেন না রুবেল-মিরাজ

ঘরের মাঠে আসন্ন জিম্বাবুয়ে সিরিজের জন্য গত ১১ অক্টোবর ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সেই দল নিয়েই...

বাংলাদেশ-জিম্বাবুয়ে মেহেদী হাসান মিরাজ রুবেল হোসেন

বিস্তারিত

CRICKET- 97
২ বছরের জন্য হোম সিরিজের স্পন্সর ‘ওয়ালটন’

ক্রিকেটে আগামী ২ বছরের জন্য হোম সিরিজের স্পন্সর হয়েছে ওয়ালটন গ্রুপ। এই সময়ে ঘরের মাঠে মোট ৬টি সিরিজ আছে বাংলাদেশ...

ওয়ালটন কে স্পোর্টস

বিস্তারিত

  • Developed By :