97 Desk

ভোরে শুরু বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ

নিউজিল্যান্ডের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে মাশরাফি বিন মর্তুজার দল। এবার সামনে টেস্ট সিরিজ। টেস্টের নিয়মিত অধিনায়ক সাকিব ইনজুরিতে, দলকে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ। তিন ম্যাচের এই টেস্ট সিরিজ শুরুর আগে শনিবার ভোরে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলতে মাঠে নামবে টিম টাইগার্স। গা গরমের ম্যাচে রিয়াদ’দের প্রতিপক্ষ নিউজিল্যান্ড একাদশ।

মূল সিরিজ শুরুর আগে রয়েছে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ। এই ম্যাচটি শুরু হবে আগামীকাল। শনিবার লিংকনে বাংলাদেশ সময় ভোর চারটায় শুরু হবে খেলা।

নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবারের মতো তিন টেস্টের সিরিজ খেলতে নামার আগে কেবল একটাই প্রস্তুতি ম্যাচ পাচ্ছে বাংলাদেশ। সেটাও দুদিনের। ২৩ ফেব্রুয়ারি লিংকনে শুরু হতে যাওয়া ম্যাচটি টাইগারদের জন্য যতটা না ব্যাটে-বলের, তার চেয়ে বেশি কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নেয়ার চ্যালেঞ্জ।

নিউজিল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত সাতটি টেস্ট সিরিজ খেলেছে বাংলাদেশ। এরমধ্যে একটি বাদে সবগুলোই হেরেছে তারা। একটি সিরিজ ড্র হয়। ২০১৩ সালে দেশের মাটিতে দুই ম্যাচের সিরিজে কিউইদের সাথে ড্র করে। নিউজিল্যান্ডের চারটি টেস্ট সিরিজ খেলেছে বাংলাদেশ। ২০০১ সালে প্রথমবার। এরপর ২০০৮, ২০১০ ও ২০১৭ সালে। এখন পর্যন্ত ১৩টি টেস্টে ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। ১০টিতে জয় পায় কিউইরা। ৩টি ম্যাচ হয় ড্র।

টেস্টে নিউজিল্যান্ডের মাটিতে সর্বশেষ সিরিজটিতে দারুণ খেলে বাংলাদেশ। তবে এ পর্যন্ত চারবার নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ খেলতে গিয়ে শুধুই হার হয়েছে। ২০০১ সালে দুই ম্যাচের সিরিজ, ২০০৮ সালে দুই ম্যাচের সিরিজ, ২০১০ সালে এক ম্যাচের সিরিজ ও ২০১৭ সালে দুই ম্যাচের সিরিজ খেলে হারে বাংলাদেশ।

আগামী ২৮ ফেব্রুয়ারি হ্যামিল্টনের সেডন পার্কে শুরু হবে প্রথম টেস্ট। ওয়েলিংটন ও ক্রাইস্টচার্চে পরের দুই টেস্ট শুরু হবে যথাক্রমে ৮ ও ১৬ মার্চ।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টেস্টের বাংলাদেশ দলঃ তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, সাদমান ইসলাম অনিক, মুস্তাফিজুর রহমান, আবু জায়েদ চৌধুরী রাহি, সৈয়দ খালেদ আহমেদ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, এবাদত হোসেন ও সৌম্য সরকার।

মন্তব্য

CRICKET- 97
গুনারত্ন-সান্দাকানের জোড়া আঘাত, সাজঘরে সাব্বির-মুশফিক

ডাম্বুলায় টসে হেরে সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট করতে নেমেছে সফররত বাংলাদেশ দল। মাত্র ২৯ রানে সৌম্যের বিদায়ের...

বাংলাদেশ-শ্রীলঙ্কা

বিস্তারিত

CRICKET- 97
মাঠে গড়াচ্ছে ইমার্জিং কাপ

চট্টগ্রাম ও কক্সবাজারের চারটি ভেন্যুতে ২৭শে মার্চ বাংলাদেশ সময় সকাল ৯টায় মাঠে গড়াবে এশিয়ান ক্রিকেট কাউন্সিল(এসিসি) আয়োজিত ইমার্জিং কাপ। ইমার্জিং...

ইমার্জিং কাপ

বিস্তারিত

CRICKET- 97
মুশফিকের বিচক্ষণতায় ফিরলেন চান্দিমাল

তৃতীয় উইকেট জুটিতে জমে যাচ্ছিলেন কুশল মেন্ডিস ও দীনেশ চান্দিমাল। তবে তাতে ছেদ টানলেন মুশফিকুর রহিম! না, মুশফিক বল হাতে...

বাংলাদেশ-শ্রীলঙ্কা

বিস্তারিত

  • Developed By :