৯৭ ডেস্ক

বিশ্বকাপের আগে লম্বা হচ্ছে চোটের মিছিল

৩০ মে থেকে শুরু হতে যাওয়া আসন্ন ক্রিকেট বিশ্বকাপের শিরোপা অন্যতম দাবিদার স্বাগতিক ইংল্যান্ড। ঠিক বিশ্বকাপের আগ মুহূর্তেই সাম্প্রতিক পারফরম্যান্স, র‍্যাংকিং ও কন্ডিশন বিবেচনায় অন্যতম হট ফেভারিটরা পেল দুঃসংবাদ। অনুশীলনে চোট পেয়ে মাঠের বাইরে যেতে হল অধিনায়ক এউইন মরগানকে। মরগান ছাড়াও বিশ্বকাপের এত কাছাকাছি সময়ে চোটে পড়েছেন অন্যান্য দলেরও বেশ কজন গুরুত্বপূর্ণ ক্রিকেটাররাও।

চোট আক্রান্ত ইংলিশ দলপতি

মূল পর্বের ম্যাচ শুরু হতে দিন পাঁচেক বাকি থাকলেও আসন্ন ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপের ব্যাট-বলের লড়াই শুরু হয়েছে গতকাল (২৪ মে) থেকে। যেখানে প্রথম দিন মুখোমুখি হয়েছিলো আফগানিস্তান-পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কা। আর প্রথম দিনেই চোটের মিছিলে যোগ দিয়েছেন মোহাম্মদ শেহজাদ, অভিষেক ফার্নান্ডো, ইসুরু উদানারা। এছাড়া নেটে অনুশীলনে চোট পেয়েছেন ভারতীয় অলরাউন্ডার বিজয় শঙ্করও।

ইংল্যান্ড যেন নিজেদের প্রথম বিশ্বকাপ জয়ের সব আয়োজন সেরেই রেখেছে, এখন শুধু মাঠে প্রয়োগের অপেক্ষায়। অন্তত ক্রিকেট বিশ্লেষকরা ভাবছেন এমনটাই। এই দলটাকে আগলে রাখা অধিনায়ক এউইন মরগান হচ্ছেন মধ্যমনি। আজ (২৫ মে) চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার বিপক্ষে গা গরম ম্যাচের আগের দিন ক্যাচ অনুশীলনে বাম হাতের তর্জনীতে পেয়েছে ব্যথা। সহ্য করতে না পেরে ছেড়েছেন মাঠ, করানো হয়েছে এক্স-রে।

এদিকে পাকিস্তানের বিপক্ষে ৩ উইকেটে জয় পাওয়া ম্যাচে চোট পেয়ে মাঠ ছেড়েছেন আফগানিস্তানের ওপেনার মোহাম্মদ শেহজাদ। ২৬৩ রানে লক্ষ্য তাড়ায় নেমে ২৩ রান করা শেহজাদ হাঁটুতে চোট পেয়ে প্যাভিলিয়নে ফিরে গেছেন। ম্যাচ গড়িয়েছে শেষ ওভারে, হাসমতউল্লাহ শাহিদীর ৭৪ রানে আফগানরা জিতেছে ৩ উইকেটে।

চোট পেয়ে মাঠ ছাড়ছেন শেহজাদ

অন্যদিকে কার্ডিফে দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কা ম্যাচে সব দুঃসংবাদ সঙ্গী হয়েছে লঙ্কানদেরই। ৮৭ রানে হারা ম্যাচে চোটে জর্জরিত হয়েছেন দুই লঙ্কান, ফিল্ডিংয়ের সময় অভিষেক ফার্নান্ডোর সাথে দুর্দান্ত ক্যাচ নিতে গিয়ে ব্যথায় কাতরাতে কাতরাতে মাঠ ছাড়েন পেসার ইসুরু উদানা। পরে ব্যাট করতে নামতে পারেননি দুজনের কেউই।

এদিকে প্রতিযোগিতায় আম্বাতি রাইডুকে পেছনে ফেলে ভারতের ব্যাটিং অর্ডারে চার নম্বর পজিশনের জন্য নির্বাচিত হওয়া বিজয় শঙ্করও নেটে ব্যাটিং অনুশীলনের সময় পেয়েছেন চোট। ডান হাতে আঘাত পাওয়া ত্রিমাত্রিক খেলোয়াড় তকমা পাওয়া বিজয় পরে ছেড়েছেন মাঠ। আঘাত পাওয়া জায়গায় করানো হয়েছে স্ক্যান, অবস্থা জানা যাবে রিপোর্ট হাতে পাওয়ার পর।

গা গরমের ম্যাচে চোটের সারি দীর্ঘ হওয়া দলগুলোতে বাড়াবে শঙ্কা। কারণ দেশের সেরা ১৫ জনকে নিয়ে ক্রিকেটের এই মেগা আসরে এসেছে দলগুলো। চোটে কারও ছিটকে যাওয়া সমর্থকদের কপালে বাড়াবে চিন্তার ভাঁজ।

মন্তব্য

  • Developed By :