৯৭ ডেস্ক

বাদ পড়ার হতাশা ঝেড়ে সেমিফাইনাল খেলবেন হ্যান্ডসকম্ব

ক্রিকেটে মাঝে মাঝে নিয়তির খেলা আপনাকে বড্ড অবাক করে দেবে। এই যেমন অস্ট্রেলিয়ার মিডল অর্ডার ব্যাটসম্যান পিটার হ্যান্ডকম্বের চলতি বিশ্বকাপে জায়গা পাওয়া। বিশ্বকাপের আগে ছিলেন দারুণ ফর্মে ভারতের বিপক্ষে সিরিজ জয়ে রেখেছেন ভালো অবদান, অস্ট্রেলিয়ার জেতা তিন ম্যাচেই হেসেছে তার ব্যাট। স্টিভ স্মিথকে জায়গা দিতে বিশ্বকাপ স্কোয়াড থেকে পড়লেন বাদ। অথচ হ্যান্ডসকম্ব খেলবেন ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনাল, তার বিশ্বকাপ অভিষেকের শতভাগ নিশ্চয়তা দিয়েছেন দলের কোচ জাস্টিন ল্যাঙ্গারই।

পিটার হ্যান্ডসকম্ব

মূলত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে উসমান খাজার চোটে পড়ে ছিটকে যাওয়াতেই কপাল খুলে এই অজি ব্যাটসম্যানের। বাদ পড়ে আক্ষেপে পুড়েছেন নিশ্চয়ই তবে এমনটা কি ভেবেছিলেন যে সেমিফাইনালের মত গুরুত্বপুর্ণ তাও চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়েই বিশ্বকাপ অভিষেক হবে তার? না ভাবলেও ক্রিকেট দেবতা ঠিকই এমনই এক উপলক্ষ এনে দিল এই উইকেট কিপার ব্যাটসম্যানকে।

দলের প্রধান কোচ ল্যাঙ্গার বলেন,“আমি সত্যি বলছি পিটার হ্যান্ডসকম্ব খেলছে শতভাগ নিশ্চিত। এটা তার প্রাপ্য। বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডে দুর্ভাগ্যজনকভাবে সে বাদ পড়ে, আর নিজেকে আজকের অবস্থানে আনতে উজাড় করে দিয়েছে। সে ভালো ফর্মে আছে, অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে রানের মধ্যে ছিল। সে দলের মিডল অর্ডারে বেশ ভারসাম্য এনেছে। তার মানসিকতা ইতিবাচক, স্পিনও ভালো খেলে। সবমিলিয়ে তার খেলা নিশ্চিত।”

বিশ্বকাপ স্কোয়াডের সাথে ইংল্যান্ড আসতে না পারলেও এসেছেন ‘এ’ দলের হয়ে কাউন্টি দলগুলোর বিপক্ষে খেলতে, ছিলেনও ফর্মে, তিন ইনিংসে ব্যাট করে ৭৪.৫০ গড়ে দুই ফিফটিতে রান ১৪৯। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা স্টিভ স্মিথকে জায়গা দিতেই ত্যাগ স্বীকার করতে হয়েছিল হ্যান্ডসকমবকে। ভাগ্যদেবী ত্যাগের দাম দিয়েছেন বলেই হয়তো গল্পের মত আগামীকাল (১১জুলাই) এজবাস্টনে ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে ব্যাট হাতে নামবেন ডানহাতি এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

এদিকে দক্ষিণ আফ্রিকা ম্যাচেই চোটে পড়া মার্কাস স্টয়নিসও ফিরছেন সেমিফাইনালে জানালেন অজি প্রধান কোচ। চোটে পড়ে মাঠের বাইরে যাওয়া উসমান খাজার সাথে সেদিন চোটে পড়েন স্টয়নিসও। বাউন্ডারি লাইন থেকে বল থ্রো করতে গিয়েই শরীরের ডানপাশে ব্যথা অনুভব করেন, সেদি নবল করতে পেরেছেন মাত্র তিন ওভার। বদলি হিসেবে মিচেল মার্শকে ডাকা হলেও দ্রুত ফিট হওয়ায় সেমিতে দেখা যাবে স্টয়নিসকেই।

মন্তব্য

CRICKET- 97
অস্ট্রেলিয়ার বিপক্ষে সেরাটা দিতে মুখিয়ে আফগানিস্তান

চলমান বিশ্বকাপের তৃতীয় দিনের দ্বিতীয় ম্যাচে আজ (শনিবার) পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে আফগানিস্তান ক্রিকেট দল। ব্রিস্টলে হতে যাওয়া এই...

২০১৯ বিশ্বকাপ অস্ট্রেলিয়া-আফগানিস্তান গুলবাদিন নাইব

বিস্তারিত

CRICKET- 97
অজি গতি তারকাদের চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত সাকিব

চলতি ইংল্যান্ড বিশ্বকাপে রানের ফোয়ারা ছুটেই চলছে বাংলাদেশের পোস্টারবয় সাকিব আল হাসানের ব্যাটে। ৪ ম্যাচে দুই ফিফটি আর দুই সেঞ্চুরিতে...

২০১৯ বিশ্বকাপ সাকিব আল হাসান

বিস্তারিত

CRICKET- 97
সাদা পোশাকে স্মিথের রাজকীয় প্রত্যাবর্তন

১৭ রানে তখন ২ উইকেট। বল টেম্পারিং কেলেঙ্কারিতে নিষিদ্ধ হওয়া ডেভিড ওয়ার্নার ও ক্যামেরুন ব্যানক্রফট সাজঘরে ফিরেছেন। চারে নামা স্টিভ...

অ্যাশেজ স্টিভ স্মিথ

বিস্তারিত

  • Developed By :