৯৭ ডেস্ক

বাংলার যুবাদের হারিয়ে সিরিজ জয়ী আফগানিস্তান

আগের ম্যাচে আফগানিস্তান যুবাদের কাছে ব্যাটিং লজ্জা পেয়েছিল স্বাগতিক বাংলাদেশের যুবারা। সিরিজের শেষ ম্যাচে ব্যাটিং লাইনআপ বিধ্বস্ত না হলেও শেষ পর্যন্ত আফগানদের দেওয়া লক্ষ্যমাত্রা পার করতে পারেনি বাংলাদেশ। সিলেটে শুক্রবার পঞ্চম ও শেষ ওয়ানডেতে ৩৩ রানে জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল।

এদিন সকালে টসে জিতে ব্যাটিংয়ে নামে আফগানিস্তান। নির্ধারিত ওভার শেষে সফরকারীদের স্কোরবোর্ডে জমা হয় ৬ উইকেটে ২৩৯ রান। আফগানদের হয়ে অর্ধশতক হাঁকান ইব্রাহিম জাদরান ও আবদুল রসুল। ৮টি চার ও দুই ছয়ে ওপেনার ইব্রাহিমের ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ৮৩ রান। আর রসুল খেলেন ৪৭ বলে একটি চার ও ৮টি ছক্কার সাহায্যে ৭৫ রানের মারমুখী ইনিংস।

এছাড়া তারিক স্তানিকজাই (১৯), ইকরাম আলী (২১) ও কায়েস আহমেদের (২৮) কল্যাণে দুইশ ছাড়ায় আফগানদের স্কোর। স্বাগতিক বোলারদের মধ্যে দু’টি উইকেট নেন অফস্পিনার নাইম হাসান। এছাড়া একটি করে উইকেট দখল করেন হাসান মাহমুদ, আফিফ হোসেন ও সাইফ হাসান।

২৪০ রানের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে ২৯ রান তুলে বাংলাদেশ। অতিথি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। দলীয় রান একশ না পেরোতেই সাজঘরে ছয় ব্যাটসম্যান।

একপ্রান্তে দাঁড়িয়ে শেষ পর্যন্ত দারুণ লড়াই চালিয়ে গেছেন চারে খেলতে নামা তৌহিদ। সাত রানের জন্য হয়েছেন শতক বঞ্চিত। ১০টি বাউন্ডারি ও দু’টি ওভার বাউন্ডারিতে করেন ৯৩ রান। মোহাম্মদ রাকিব (২৫) ছাড়া মিডল ও লোয়ার অর্ডারে আর কেউ যোগ্য সঙ্গ দিতে পারেননি তৌহিদকে।

তৌহিদের ব্যাটিং দৃঢ়তায় দুইশ পার করে বাংলাদেশ তবে হয়নি শেষ রক্ষা। ইনিংসের দশ বল বাকি থাকতেই ২০৬ রানে অলআউট বাংলার যুবারা। আফগানদের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট নেন ওয়াফাদার। ম্যাচসেরা হয়েছেন সফরকারীদের আবদুল রসুল।

এই জয়ে পাঁচ ম্যাচ শেষে ৩-১ ব্যবধানে সিরিজ জিতেছে আফগানিস্তান। জয় দিয়ে সিরিজ শুরু করেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচ বৃষ্টিতে পতিত্যক্ত হয়। আর তৃতীয় ও চতুর্থ ম্যাচে ব্যাটিং লজ্জায় আফগানদের কাছে হেরেছিল বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোরঃ

আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ঃ ২৩৯/৬ (৫০) ইব্রাহিম ৮৩, রসুল ৭৫; নাইম ২/৩৮

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ঃ ২০৬/১০ (৪৮.২) তৌহিদ ৯৩; ওয়াফাদার ৪/৫২ কায়েস ৩/৩৫

ফলঃ আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল ৩৩ রানে জয়ী

মন্তব্য

CRICKET- 97
‘তিনি বলেছেন, তোমার সুযোগ অবশ্যই আসবে’

আসন্ন এশিয়া কাপের জন্য ৩১ সদস্য বিশিষ্ট প্রাথমিক দল ঘোষণা করা হয়েছে এরই মধ্যে। যেই দলের কন্ডিশনিং ক্যাম্প শুরু হবে...

ইমরুল কায়েস স্টিভ রোডস

বিস্তারিত

CRICKET- 97
এশিয়া কাপের বাংলাদেশ দল ঘোষণা, নেই সাব্বির ও বিজয়

দরজায় কড়া নাড়ছে এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই। সেপ্টেম্বরের ১৫ তারিখ থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাচ্ছে এশিয়া কাপ।  আর এই বড়...

এশিয়া কাপ বাংলাদেশ

বিস্তারিত

CRICKET- 97
এযাবৎকালে সাব্বিরের যত বিতর্কিত কান্ড!

‘সাব্বির রহমান’ পাওয়ার হিটিং ব্যাটিংয়ের খ্যাতি নিয়ে সুযোগ পেয়েছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে। টাইগার দলে নিজেকে চেনানোর সময়টাও পেয়েছেন বেশ।...

সাব্বির রহমান

বিস্তারিত

CRICKET- 97
শনিবার ঢাকা পৌঁছাবে টাইগাররা

প্রায় দু’মাসের লম্বা ভ্রমন শেষে আগামীকাল শনিবার দেশে ফিরছে টাইগাররা।  গত ২৬ এপ্রিল থেকে ১৬ জুন মোট ৫০ দিন।  এবার...

চ্যাম্পিয়ন্স ট্রফি

বিস্তারিত

CRICKET- 97
ভালোর দিকে খালেদ মাহমুদ

সুস্থ হয়ে উঠছেন খালেদ মাহমুদ সুজন। বাংলাদেশ জাতীয় দলের সাবেক এই অধিনায়ক গত শনিবার (২৯ জুলাই) নিজ বাসায় অসুস্থ হয়ে...

খালেদ মাহমুদ সুজন জালাল ইউনুস

বিস্তারিত

  • Developed By :