৯৭ ডেস্ক

বল লাগলো দর্শকের মাথায়, পেলেন ‘সান্ত্বনা’ পুরস্কার!

গতকাল (শনিবার) ক্যানবেরার মানুকা ওভাল স্টেডিয়ামে তখন চলছিলো অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি ক্রিকেট লিগ বিগ ব্যাশের ৫৫ তম ম্যাচ। খেলতে নেমেছিলো দুই দল হোবার্ট হারিকেনস ও সিডনি থান্ডার। সেই ম্যাচে হোবার্টের ব্যাটসম্যান জর্জ বেইলির হাঁকানো একটা বল সোজা যেয়ে পড়ে গ্যালারিতে, সেখান বসে থাকা এক ক্ষুদে দর্শক ব্যথা পান মাথায়। পরে ব্যথার জন্য ‘সান্ত্বনা স্বরূপ’ পুরস্কার পেয়েছেন সেই শিশুটি।

জর্জ বেইলি

চলছে ফ্র‍্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট লিগ বিগ ব্যাশের শেষ মুহূর্তের লড়াই। আগামী ১৭ ফেব্রুয়ারি ফাইনালের আগে লিগ পর্বের ম্যাচে একে অন্যের মুখোমুখি হয়েছিলো হোবার্ট হারিকেনস ও সিডনি থান্ডার। বৃষ্টি বাঁধায় ১৯ ওভারে নেমে আসা ম্যাচটিতে আগে ব্যাটিংয়ে নেমেছিল হোবার্ট। দলের হয়ে পাঁচ নম্বরে ব্যাট করতে আসেন অজিদের সাবেক অধিনায়ক জর্জ বেইলি।

নিজেদের ইনিংসের শেষ বলে রান আউট হয়ে ফেরার আগে ৩৫ বলে ৫৩ রানে দুর্দান্ত এক ইনিংস খেলে যান ডানহাতি এই ব্যাটসম্যান, যেখানে ৪টা চারের সাথে ছক্কা হাঁকিয়েছেন ২টি। বেইলির মারা এই দুই ছক্কার মধ্যে কাল হয়েছে একটিতে। সিডনি থান্ডারের পেসার গুরিন্দার সিং সান্ধুর বলে মরা ছক্কাটা সোজা যেয়ে আঁচড়ে পড়ে গ্যালারিতে। সেখানে অন্যান্য দর্শকের সাথে খেলা দেখছিলেন ৭ বছর বয়সী এক ক্ষুদে সমর্থকও।

বলের আঘাত প্রাপ্ত শিশুটি (ছবিঃ ক্রিকেট অস্ট্রেলিয়া)

কিছু বুঝে উঠার আগেই বলটা সরাসরি যেয়ে আঘাত হানে সেই দর্শকের মাথায়। এর ব্যথায় কান্না করে বসেন সেই দর্শক। ফলে কিছুক্ষণের জন্য বন্ধ রাখা হয় খেলা, ছেলেটিকে দেখতে গ্যালারিতে ছুটে আসেন দুই দলের কিছু ক্রিকেটারও। পরে ঝুঁকি এড়াতে নেওয়া হয় হাসপাতালে। তবে শঙ্কিত হওয়ার মত কোনো সমস্যা না হলে হাসপাতাল থেকে সোজা মাঠে নিয়ে আসা হয় শিশুটিকে।

মাঠে এসেই ব্যথার জন্য সান্ত্বনা পুরস্কার পান ক্ষুদে এই দর্শক। সিডিনির ক্রিকেটার ড্যানিয়েল স্যামস নিজ যেয়ে তার মাথার ক্যাপটা খুলে অটোগ্রাফ দিয়ে উপহার হিসাবে তুলে দেন শিশুটিকে।

দেখুন মাথায় আঘাত লাগার পর স্যামসের অটোগ্রাফ দেওয়া ক্যাপটি তুলে দেওয়া দৃশ্যঃ

Seven-year-old Louis braved out being hit by a flying George Bailey six. He then got to keep Daniel Sams' playing cap. Class act from the Thunder allrounder 👏

Posted by BBL on Saturday, February 9, 2019

নিজের হাঁকানো ছয়ে দুর্ঘটনার অনুতাপ যেন একটু বেশি পোড়াচ্ছিলো বেইলিকে, তার ‘ক্ষতিপূরণ’ দেওয়ার চেষ্টার করেছেন অস্ট্রেলিয়ান এই ব্যাটসম্যান। যেই গ্লাভস হাতে বেইলি খেলতে নেমেছিলেন, উপহার হিসাবে সেই গ্লাভস জোড়া খুলে দিয়েছেন শিশুটিকে।

মন্তব্য

CRICKET- 97
আফগান স্পিনার মুজিবের ক্যারিয়ারে আরেকটি ‘অর্জন’

বিশ্ব ক্রিকেটের নয়া শক্তি হিসাবে জানান দিচ্ছে আফগানিস্তান ক্রিকেট দল। খুব অল্পতেই সাফল্য বয়ে আনতে তারা। এর পিছনে বড় একটা...

ড্যানিয়েল ভেট্টরি মুজিব উর রহমান

বিস্তারিত

CRICKET- 97
বিগ ব্যাশ লিগে প্রথম নেপালি ক্রিকেটার

নেপালের তরুণ ক্রিকেটার স্বন্দীপ লামিছানের স্পিন বিষে প্রতিনিয়ত নীল হচ্ছে বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানরা। তাই নজর কেড়েছেন বিশ্বজুড়ে। এমন চোখ...

নেপাল বিগ ব্যাশ

বিস্তারিত

CRICKET- 97
প্রথম ব্যাট ফ্লিপে ‘রুফস’ কল করে জিতলেন ইনগ্রাম

ক্রিকেট খেলায় প্রথমে ব্যাট বা বল করা সিদ্ধান্ত নিতে এক দলের অধিনায়ককে ভাগ্য পরীক্ষায় জিততে হয়। আন্তর্জাতিক ক্রিকেটে এখনো এটা...

কলিন ইনগ্রাম বিগ ব্যাশ

বিস্তারিত

  • Developed By :