শিহাব আহসান খান

ফতুল্লায় আরিফুলের ‘ছক্কা বৃষ্টি’

সুপার লিগে নিজেদের প্রথম ম্যাচে স্কোরবোর্ডে আশা জাগানিয়া রান তুলতে ব্যর্থ হয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। মিডল অর্ডারের ব্যর্থ হবার দিনে আটে নামা আরিফুল হক ফতুল্লায় নামিয়েছেন বৃষ্টি; ছক্কা বৃষ্টি।

ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে টসে জিতে আগে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ব্যাটিংয়ে পাঠান শেখ জামাল ধানমন্ডি ক্লাবের অধিনায়ক নুরুল হাসান সোহান।

প্রথমে বল হাতে নিয়ে অধিনায়ক নুরুল হাসান সোহানের চওড়া হাসির কারণ হন পেসার খালেদ আহমেদ। প্রথম বলে ওয়াইড দিলেও বৈধ ডেলিভারিতে বোল্ড করেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের অধিনায়ক এনামুল হক বিজয়কে। ফর্মে থাকা এই ব্যাটসম্যান গোল্ডেন ডাকের লজ্জা নিয়ে সাজঘরে ফেরেন।

তবে দ্বিতীয় উইকেট জুটিতে অপর ওপেনার রুবেল মিয়া ভারতীয় রিক্রুট নামান ওঝাকে সঙ্গে নিয়ে বড় জুটি গড়েন। ২৭ ওভার ৪ বল স্থায়ী এই জুটি থেকে আসে ১২০ রান। ৭৫ বল খেলে ২ চারে ৪৬ রান করে থামেন নামান ওঝা। পরের ওভারে আউট হন ৯৫ বলে ৬ চার ও ১ ছয়ে ৬৬ রান করা রুবেল মিয়াও।

এরপর দ্রুত কিছু উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে প্রাইম ব্যাংক। অলক কাপালি (১), নাহিদুল ইসলাম (০), আল আমিন (৬), নাইম হাসান (১) সাজঘরে যাবার মিছিলে ছিলেন দ্রুত। ২ উইকেটে ১২১ থেকে দেখতে দেখতে প্রাইম ব্যাংকের স্কোর হয় ৭ উইকেটে ১৪০।

আরিফুল হক

এরপরেই মঞ্চে আবির্ভাব আরিফুল হকের। আট নম্বরে ব্যাটিংয়ে নামা এই হার্ড হিটার ব্যাটসম্যান পালটা আক্রমণ চালান শেখ জামালের বোলারদের ওপর। তানবির হায়দারকে দারুণ এক ছক্কা মেরে শুরু, ইলিয়াস সানির এক ওভার সমঝে খেলে তানবিরের পরের ওভারে মারেন টানা দুই ছক্কা। তানবিরের পরের ওভারের শেষ বলে আরিফুল হাঁকান ইনিংসে নিজের চতুর্থ ছক্কা।

মনির হোসেন (১৪) ও আব্দুর রাজ্জাকের (১৪) সঙ্গে দুই কার্যকরী জুটি গড়া আরিফুল হক মোহাম্মদ এনামুল হককে মারেন টানা দুই ছক্কা। সালাউদ্দিন শাকিলের বলে আউট হবার আগে তাকেও মারেন এক ছক্কা।

৭ ছয়ের সাথে ২ চারে ৫১ বলে ৭৪ রান করে প্রাইম ব্যাংককে সম্মানজনক স্কোর তুলতে সাহায্য করেন আরিফুল হক। ৪৯ তম ওভারে অলআউট হুওয়া প্রাইম ব্যাংক করতে পারে ২৩৬ রান।

শেখ জামালের হয়ে ৩ টি করে উইকেট নেন ইলিয়াস সানি ও তানবির হায়দার। ২ উইকেট পান সালাউদ্দিন শাকিল। ১ টি করে উইকেট শিকার করেন খালেদ আহমেদ ও মোহাম্মদ এনামুল হক।

মন্তব্য

CRICKET- 97
রানমেশিন তুষার ইমরান

২০০০ সালের শুরুর দিক। এক তরুণ ব্যাটসম্যানকে নিয়ে বেশ চর্চা হচ্ছিলো ক্রিকেট পাড়ায়। ধানমন্ডি ক্রিকেট ক্লাব এর তুষার ইমরান, যিনি...

তুষার ইমরান

বিস্তারিত

CRICKET- 97
‘মুশফিকের অধিনায়কত্বে খেলাটা বেশ উপভোগ্য’

নিজেই কাপ্তানির দায়িত্বটা নিতে অনুরোধ করেছিলেন বাংলাদেশ দলের টেস্ট কাপ্তান মুশফিকুর রহিমকে। মাশরাফি বিন মর্তুজার অনুরোধ রেখে ঢাকা প্রিমিয়ার লিগে...

ডিপিএল

বিস্তারিত

CRICKET- 97
খেলাঘরের অমিতের ঝড়ো শতকে পারটেক্সের টানা দ্বিতীয় পরাজয়

এবারের ঢাকা প্রিমিয়ার লিগের অন্যতম সেরা দিকের মধ্যে একটি হলো বাংলাদেশী ঘরো ক্রিকেটারদের নিজেদের পাদপ্রদীপের আলোতে তুলে আনা। সেই ধারাবাহিকতায়...

ডিপিএল

বিস্তারিত

  • Developed By :