৯৭ ডেস্ক

প্রস্তুতি ম্যাচের সুযোগ মিলছে সাকিব-রিয়াদদের

নিদাহাস ট্রফি খেলে শ্রীলঙ্কা থেকে দেশে ফেরার পর চলতি ডিপিএল দিয়ে মুশফিক-লিটনরা আবার মাঠে নেমে পড়লেও লিগে নিজেদের দল সুপার সিক্সে উঠতে না পারাতেই দর্শক হয়ে থাকতে হচ্ছে সাকিব-রিয়াদদের। তবে তাদের বসিয়ে রাখতে চাচ্ছে না বিসিবি। প্র্যাকটিস ম্যাচ দিয়ে তাই সুযোগ করে দিচ্ছে মাঠে নামার। যেখানে সাকিব, রিয়াদ, মুস্তাফিজদের সঙ্গে খেলবেন লিগে বাদ পড়া ক্লাবের সেরা প্লেয়াররাও।

সামনে আন্তর্জাতিক ক্রিকেটে টিম বাংলাদেশের বেশ ব্যস্ত সূচি। জুনের গোড়ার দিকে আফগানিস্তান সিরিজ দিয়ে সেই সূচি শুরু হওয়ার আগে অবশ্য মাস দু’য়েকের বিশ্রাম পাচ্ছে টাইগার ক্রিকেটাররা। তবে এই সময়টাতে আন্তর্জাতিক ক্রিকেট না থাকলেও ঘরোয়া ক্রিকেটে জন্য মিলছে না কাঙ্ক্ষিত বিশ্রামও।

এখন চলছে ঢাকা লিগের জমজমাট আসর। সেখানেই মাশরাফি, মুশফিক, মিরাজরা নিজেদেরকে ঝালিয়ে নিলেও লিগে সাকিবের মোহামেডান আর রিয়াদের প্রাইম ব্যাংক সুপার সিক্সে উৎরাতে না পারাতেই দর্শক হয়ে থাকতে হচ্ছে তাদেরকে। কিন্তু মুস্তাফিজের দল প্রাইম দোলেশ্বর সুপার লিগে খেললেও নিজে বিশ্রাম নেওয়াতেই দোলেশ্বরের হয়ে মাঠে নামছেন না দ্যা ফিজ।

তবে তাদেরকে একদম বসিয়ে রাখতে চাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তারই ফলশ্রুতি হিসাবে আগামী ২৯ মার্চ করে দেওয়া হচ্ছে প্যাকটিস ম্যাচের ব্যবস্থা। সেখানে সাকিব, রিয়াদ, মুস্তাফিজদের সঙ্গে খেলবেন লিগ থেকে বাদ পড়া তিন ক্লাব মোহামেডান, প্রাইম ব্যাংক ও শাইনপুকুরের টিমে থাকা জাতীয় দলের বা শীর্ষ পর্যায়ের ক্রিকেটাররা। যেখানে দুটি দলের মধ্যে একটির নেতৃত্ব দিবেন সাকিব-আল-হাসান ও আরেকটির মাহমুদউল্লাহ রিয়াদ।

আপাতত ২৯ তারিখে একটা মাত্র ম্যাচ খেলার কথা থাকলেও এমনও হতে পারে, সেইদিনেই দুই বেলায় দুটি ম্যাচ খেলবেন তারা। তবে ম্যাচের ভেন্যু এখনও নিশ্চিত না হলেও খুব জলদিই নির্ধারণ হবে তা।

মন্তব্য

CRICKET- 97
বিশেষজ্ঞ স্লিপ ফিল্ডারের অভাব আছে দলেঃ মুশফিক

স্লিপ মানেই আতঙ্কের নাম মনে হয় বাংলাদেশ ক্রিকেটারদের কাছে। ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে একটি ক্যাচ মিস দলকে ছিটকে দিচ্ছে ম্যাচ থেকে।...

বিস্তারিত

CRICKET- 97
‘সবাইকে চুপ করানোর একটাই উপায়, রান করা’

আসছে দক্ষিণ আফ্রিকা সফর। এই ‘দক্ষিণ আফ্রিকা’ নামটাই বাংলাদেশ দলের একজনের কাছে অন্যরকম গুরুত্ববহন করবেই। তিনি সৌম্য সরকার। ২০১৫ সালে...

বিস্তারিত

CRICKET- 97
অবশেষে দক্ষিণ আফ্রিকার পথে রুবেল

দক্ষিণ আফ্রিকা সফরে দলে ফেরা পেসার রুবেল হোসেনকে নিয়ে সংশয়টা কাটছিলোই না। বোর্ডিং পাস না থাকায় বিমানবন্দর থেকে রুবেল ফিরেছিলেন...

রুবেল হোসেন

বিস্তারিত

  • Developed By :