97 Desk

প্রথম দিন বিশ্বকাপ ক্যাম্পে যা হলো

ইংল্যান্ডে ৩০ মে থেকে শুরু হতে যাচ্ছে আইসিসি বিশ্বকাপ ক্রিকেটের আসর। তবে এর আগেই আমেজ চলে এসেছে দলগুলোর মধ্যে। বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা হয়েছে গত সপ্তাহে। আজ মিরপুরের হোম অব ক্রিকেটে শুরু হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্প। কিন্তু সেখানে বাংলাদেশ দলকে একসঙ্গে পাচ্ছে না বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। বিশ্বকাপ ক্যাম্পের শুরুর দিনে উপস্থিত ৫ ক্রিকেটার; তামিম, রিয়াদ, মুশফিক, মুস্তাফিজ ও রুবেল হোসেন।

ছবিঃ ক্রিকেট৯৭

আজ সকাল ৮.৩০ মিনিটে ক্রিকেটাররা রিপোর্টিংয়ের পর অনুশীলন শুরু হয় সকাল সাড়ে নয়টায়। শুরুতেই খানিক দৌড়ে করে গা গরম করে নেন মুশফিক-রিয়াদরা। তারপর মিরপুরের সেন্ট্রাল ব্যাটিং অনুশীলন করেন দুই ব্যাটসম্যান তামিম ইকবাল ও মুশফিকুর রহিম।

ক্যাম্পের শুরুর দিনে দেশসেরা ওপেনার তামিম ইকবাল প্রায় ৪০ মিনিটের মতো ব্যাটিং অনুশীলন করেছেন। মুশফিকুর রহিম সকাল ৯ টা ৫৫ থেকে থেকে টানা ব্যাটিং করে যাচ্ছেন।

ছবিঃ ক্রিকেট৯৭

হেড কোচ স্টিভ রোডস, পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ, ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি, ফিল্ডিং কোচ রায়ান কুক, স্পিন কোচ সুনীল যোশিসহ বিদেশি পাঁচ কোচের সবাই ছুটি কাটিয়ে বাংলাদেশে ফিরেছেন। জাতীয় ক্রিকেট দলের ট্রেনার মারিও ভিল্লাভারায়ন সহ কোচিং স্টাফদের প্রায় সবাই আজ ক্যাম্পে উপস্থিত ছিলেন।

বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া অধিকাংশ ক্রিকেটারই এখন ঢাকা লিগে খেলছেন। সাকিব আল হাসান আইপিএলে খেলতে রয়েছেন ভারতে। এ কারণেই বিশ্বকাপ স্কোয়াডের বাকি সদস্যরা আজ তামিম-মুশফিকদের সঙ্গে ক্যাম্পে যোগ দিতে পারেননি।

২৩ এপ্রিল ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হওয়ায় জাতীয় দলের সদস্য যারা লিগে খেলছেন, তারা স্ব স্ব দলের অনুশীলনে ব্যস্ত থাকবেন। লিগ শেষের সঙ্গে সঙ্গেও তাদের ক্যাম্পে পাওয়া যাচ্ছে না। ক্রিকেটারদের দিন দুয়েকেরে বিশ্রাম দেয়া হবে। ফলে বিশ্বকাপের প্রস্তুতি ক্যাম্পে পুরো দলকে একসঙ্গে পেতে এ মাসের শেষ পর্যন্ত বাংলাদেশ টিম ম্যানেজমেন্টকে অপেক্ষা করতেই হচ্ছে।

উল্লেখ্য, আবাহনীতে এই মৌসুমে যারা খেলছেন তাদের অনেকেই আছেন বিশ্বকাপের স্কোয়াডে। আবাহনীর জার্সিতে খেলছেন মাশরাফি, মিরাজ, সাব্বির, সৌম্য, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন এবং মোহাম্মদ সাইফউদ্দিন। প্রাইম দোলেশ্বরে খেলছেন চমক জাগিয়ে বিশ্বকাপের স্কোয়াডে ডাক পাওয়া পেসার আবু জায়েদ রাহি।

বাংলাদেশের বিশ্বকাপ দল: তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন, আবু জায়েদ রাহী।

আয়ারল্যান্ড সিরিজের বাড়তি দুজন:
ইয়াসির আলী, নাঈম হাসান।

মন্তব্য

CRICKET- 97
সিরিজসেরা সাকিব

২০০৬ সালের ৬ই আগস্ট হারারেতে ওয়ানডে খেলে অভিষেক হওয়া সাকিব আল হাসান আজ অব্দি তিনধরণের ফরম্যাট মিলিয়ে খেলেছেন ২৭২টি ম্যাচ।...

ফিচার

বিস্তারিত

CRICKET- 97
মিরাজের প্রথম শিকার কুশল মেন্ডিস

এই ম্যাচেই অভিষিক্ত হয়েছেন মেহেদি হাসান মিরাজ। ব্যাট হাতে নামতে হয়নি মিরাজের। তবে অধিনায়ক মাশরাফি মিরাজকে বোলিং এ আনেন ইনিংসের...

বাংলাদেশ-শ্রীলঙ্কা

বিস্তারিত

CRICKET- 97
মেন্ডিসের প্রথম ওয়ানডে শতকে বড় সংগ্রহের পথে শ্রীলঙ্কা

চলছে স্বাগতিক শ্রীলঙ্কা এবং সফরকারী বাংলাদেশ দলের মধ্যকার দ্বিতীয় একদিনের আন্তর্জাতিক লড়াই। দিবা-রাত্রির এ ম্যাচে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছেন...

কুশল মেন্ডিস বাংলাদেশ-শ্রীলঙ্কা

বিস্তারিত

  • Developed By :