৯৭ ডেস্ক

প্রত্যাবর্তনের ম্যাচে তামিমের রাজকীয় সেঞ্চুরি

বাংলাদেশ দলের সেরা ওপেনারতো বটেই, টাইগারদের সেরা ব্যাটসম্যানও ধরা হয় তামিম ইকবালকে। সময় গড়ানোর সাথে সাথে নিজেকে নতুন করে চিনিয়েছেন এই বাঁহাতি ব্যাটসম্যান, নিজেকে তুলেছেন অন্যরকম উচ্চতাতে। সেই তামিম এবার যেন আবার নতুন লরে জানান দিলেন কেনো তিনি সেরা। ক্যারিবিয়ানদের বিপক্ষে পাহাড়সম ৩৩২ রানের লক্ষ্যে খেলতে নেমে চার-ছক্কার ফুলঝুরিতে শতকটা তুলে নিলেন তামিম।

চোটের কারণে দীর্ঘদিনের বাইশ গজের বাইরে ছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। কিছুদিন আগে এশিয়া কাপের শুরুর ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নেমে লাকমালের করা একটি বল লেগ সাইডে খেলতে গিয়ে পুরানো ইনজুরির জায়গাতেই আবারও ব্যাথা পান তামিম। এরপর সেই ইনজুরির কারণে এশিয়া কাপতো বটেই, পরে খেলতে পারেননি ঘরের মাঠে সদ্য সমাপ্ত জিম্বাবুয়ে সিরিজ।

এরপর খানিক সেরে উঠলেও নয়া চোটে আবার মাঠের বাইরে থাকতে হলো ড্যাশিং এই ওপেনারকে। খেলা হলো না উইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজটা। তবে ক্যারিবিয়ানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে নামার আগে আজ একমাত্র প্রস্তুতি ম্যাচে বিসিসি একাদশের হয়ে খেলতে নেমে প্রত্যাবর্তনের ম্যাচে রাজকীয় এক শতক তুলে নিলেন তামিম। আর এরই সুবাদে সফরকারীদের পাহাড়সম ৩৩২ রানের লক্ষ্যটার দিকে বেশ ভালোই আগাচ্ছে বিসিবি একাদশ।

এই প্রতিবেদন লেখার সময় ২৩ ওভার শেষে ২ উইকেটের বিনিময়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশের সংগ্রহ ১৯৬ রান। সৌম্য সরকার অপরাজিত আছেন ৪২* রান নিয়ে। ১৩ চার ও ৩ ছক্কায় ৭০ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তামিম। সেঞ্চুরি পূর্ণ করার পর বিশাল এক ছক্কায় তামিম হারিয়ে ফেলেন বলই। তবে ঐ ওভারেই স্টাম্পিং হয়ে ১০৭ রান করে সাজঘরে ফেরেন তিনি।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে ওপেনার শাই হোপের ৮১ রানের সাথে রোস্টন চেজের অপরাজিত ৬৫ ও ফ্যাবিয়ান অ্যালেনের ৪৮ রানের কল্যাণে নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৩৩১ রানের সংগ্রহ পায় উইন্ডিজ ক্রিকেট দল।

মন্তব্য

CRICKET- 97
সিরিজসেরা সাকিব

২০০৬ সালের ৬ই আগস্ট হারারেতে ওয়ানডে খেলে অভিষেক হওয়া সাকিব আল হাসান আজ অব্দি তিনধরণের ফরম্যাট মিলিয়ে খেলেছেন ২৭২টি ম্যাচ।...

ফিচার সাকিব

বিস্তারিত

CRICKET- 97
তৃতীয় উইকেট, তাসকিনের

৩২৫ রানের পাহাড়সম লক্ষ্যে খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে শ্রীলঙ্কা। গুনাথিলাকা,মেন্ডিস এর পর ফিরে গেছেন অধিনায়ক উপুল থারাংগাও। ১১ ওভার শেষেই...

বাংলাদেশ-শ্রীলঙ্কা

বিস্তারিত

CRICKET- 97
তাসকিনের হ্যাটট্রিকই হোক জয়ের প্রেরণা

স্বাগতিক শ্রীলঙ্কা এবং সফররত বাংলাদেশের মধ্যকার দ্বিতীয় একদিনের আন্তর্জাতিক ম্যাচে ডাম্বুলায় টস জিতে ব্যাটিং বেছে নিয়েছিল স্বাগতিক দল। ১-০ ব্যবধানে...

কুশল মেন্ডিস তাসকিন আহমেদ বাংলাদেশ-শ্রীলঙ্কা

বিস্তারিত

  • Developed By :