৯৭ ডেস্ক

পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশের সাংসদদের শুভ সূচনা

চলতি বিশ্বকাপে বেশ আশা জাগিয়ে দেশ ছাড়া বাংলাদেশ দল দেশে ফিরেছে একরাশ হতাশা নিয়ে। লর্ডসে ৫ জুলাই পাকিস্তানের বিপক্ষে হেরে আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপ শেষ হয় টাইগারদের। মাশরাফিরা দেশে ফিরলেও ইংল্যান্ডে আরেক বিশ্বকাপে মাঠে খেলছে দেশের সাংসদ সদস্যরা। আন্তঃ সংসদীয় টুর্নামেন্টে অংশ নিয়ে ইতোমধ্যে পাকিস্তানের বিপক্ষে জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করেছে বাংলাদেশ।

ইংলিশ সংসদ সদস্য হিটন হ্যারিসের হাত ধরেই এমন অভিনব টুর্নামেন্টের আয়োজন। গত বছর ইংলিশ সাংসদদের নিয়ে একটি প্রীতি টুর্নামেন্ট খেলার পর থেকেই তার মাথায় ঝেঁকে বসে এমন আয়োজনের পরিকল্পনা। আর সে ভাবনা থেকেই বিশ্বকাপে অংশ নেওয়া ১০ দলের ৮ টিকে নিয়ে বুধবার (১০ জুলাই) থেকে শুরু হয়েছে এই আয়োজন। মূলত নিজেদের মধ্যে সম্পর্কের উন্নতি, সংস্কৃতি, ঐতিহ্য বিনিময়ের উদ্দেশ্যেই হ্যারিসের এই ভাবনা।

টুর্নামেন্টের প্রস্তুতি ম্যাচে আফগানিস্তান এবং ইংল্যান্ড ও কমনসের বিপক্ষে হারলেও বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক নাইমুর রহমান দূর্জয়ের নেতৃত্বে টুর্নামেন্টের মূল পর্ব পাকিস্তানকে হারিয়েই শুরু করে বাংলাদেশ। আগে ব্যাট করা বাংলাদেশ ১৩ রানে হারায় পাকিস্তানকে। আজ (১১ জুলাই) ব্ল্যাকহেথ ক্রিকেট ক্লাবে নিজেদের বাকী দুই ম্যাচে নিউজিল্যান্ড ও অল স্টার(দক্ষিণ আফ্রিকা) সংসদীয় দলের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

১৫ ওভারের এই টুর্নামেন্টে ৮ টি দল ‘এ’ ও ‘বি’ দুই ভাগে বিভক্ত হয়ে খেলছে, ‘এ’ গ্রুপে খেলছে ইংল্যান্ড, ভারত, অস্ট্রেলিয়া ও আফগানিস্তান অন্যদিকে ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী পাকিস্তান, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা(অল স্টার)। পেশাদার ক্রিকেটার নয় বলে দল সামলানো কঠিন বলে বাংলাদেশ অধিনায়ক নাইমুর রহমান বলেন, “এটা সত্যি কঠিন কারণ জাতীয় দলের যখন অধিনায়কত্ব করবেন তখন সবাই ফিল্ডিং পজিশন, ব্যাটিং অর্ডার সবকিছুই চেনে, বুঝে। এখানে এটা অতটা সহজ নয়।”

উল্লেখ্য গ্রুপ পর্বের সেরা দুটি দল ১২ এপ্রিল খেলবে কেন্টের বেকেনহাম ক্রিকেট ক্লাব মাঠে খেলবে ফাইনাল। ফাইনাল শেষে দলগুলোর সদস্যরা ব্রিটিশ প্রধানমন্ত্রীর সাথে মাঠে বসে দেখবে চলতি ইংল্যান্ড বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। বাংলাদেশের দলটিতে নাইমুর রহমান, নাজমুল হাসান পাপন, শাহরিয়ার আলমদের সাথে শেখ তন্ময়, জুনায়েদ আহমেদ পলক, আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, জাহিদ আহসান রাসেল, মুজিবর রহমান নিক্সনের মত তরুণ সাংসদরা অংশ নিচ্ছেন।

মন্তব্য

CRICKET- 97
‘সাকিবের সিদ্ধান্তকে সম্মান দিন’

প্রায় নয় বছর পর দক্ষিণ আফ্রিকার মাঠে টেস্ট খেলতে নামছে টাইগাররা। দলের যে কয়জন এর আগে নামতে পেরেছে প্রোটিয়াদের মাঠে...

বিস্তারিত

CRICKET- 97
প্রস্তুতিতে ঘাটতি দেখছেন না মিরাজ

নিউজিল্যান্ড সিরিজে এখনও পর্যন্ত যে জায়গাটায় পিছিয়ে টিম বাংলাদেশ সেটি নিঃসন্দেহে পর্যাপ্ত প্রস্তুতি। অথচ গতকাল হাড্ডাহাড্ডি লড়াই করে নিউজিল্যান্ড একাদশের...

বাংলাদেশ-নিউজিল্যান্ড মেহেদী হাসান মিরাজ

বিস্তারিত

CRICKET- 97
‘প্রোটিয়াদের মুখোমুখি হওয়ার সেরা সময় এখনই’

উপমহাদেশের দলগুলোর দক্ষিণ আফ্রিকা সফরের অভিজ্ঞতাটা বরাবরই তিক্ত। তবে, সেই চ্যালেঞ্জটাই নিচ্ছেন বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। ভড়কে তো...

দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ

বিস্তারিত

  • Developed By :