৯৭ ডেস্ক

নাসিরের দাপুটে বোলিং, মোসাদ্দেকের মান বাঁচানো সেঞ্চুরি

চলছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) একাদশ ও শেষ রাউন্ডের খেলা। যেখানে আজ (বুধবার) মুখোমুখি হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও আগেই সুপার লিগ নিশ্চিত করা আবাহনী লিমিটেড। ম্যাচে জামালের বোলার নাসির হোসেনের দাপুটে বোলিং ছাপিয়ে আকাশী-নীলদের হয়ে ব্যাট হাতে একাই লড়েছেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈতক, অনবদ্য সেঞ্চুরিতে পরে দলকে পাইয়ে দিয়েছেন লড়াই করার পুঁজি।

ফাইল ছবি

এদিন সাভারের বিকেএসপির চার নম্বর মাঠে টসে জিতে শুরুতে প্রতিপক্ষ আবাহনীকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান শেখ জামাল অধিনায়ক নুরুল হাসান সোহান। দলপতির নেওয়া সিদ্ধান্তটা যে একেবারেই সঠিক ছিলো তা প্রমান করেন সালাউদ্দিন শাকিল, শুরুতেই তুলে নেন ৯ রানে থাকা আবাহনীর ওপেনার জহুরুল ইসলাম অমির উইকেট। এরপরই যেন বেকিএসপিতে শুরু হয়ে নাসির ঝলক।

দলীয় ১০ রানে প্রথম উইকেট হারানোর পর একে একে নাসিরের শিকার বনে যান সৌম্য সরকার (১), নাজমুল হোসেন শান্ত (০) ও জাহিদ জাভেদ (৩)। ফলে ১৪ রানেই ৪ উইকেট হারিয়ে বসে আকাশী-নীলরা। নাসির হোসেনের এমন অনবদ্য ঘূর্ণি থেকে দলকে টেনে তুলতে পরে প্রাণপণ চেষ্টা করেন উইকেটে আসা নতুন দুই ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ও মোসাদ্দেক হোসেন। পঞ্চম উইকেটে দুজন যোগ করে ৬০ রান।

৩৩ রানে থাকা মিঠুনকে বোল্ড করে জামালের বোলার ইলিয়াস সানি এই জুটি ভাঙলে খানিক বাদে সানির দ্বিতীয় শিকারে পরিণত হন মোহাম্মদ সাইফউদ্দিনও। সেখান থেকে মাশরাফির (২০) সাথে ৫০ ও আব্দুল্লাহ আল মামুনের সাথে ৫৭ রানের পার্টনারশিপ গড়ে দলকে বিপদমুক্ত করেন মোসাদ্দেক। এরই এক ফাঁকে তুলে নেন লিস্ট এ ক্রিকেটে নিজের তৃতীয় শতকটা।

ফাইল ছবি

১৩৯ বলে খেলা ১০১ রানের অপরাজিত ইনিংসটি খেলতে মোসাদ্দেক ৬টা চারের সাথে ছক্কা হাঁকিয়েছেন ৩টি। আর এরই কল্যাণে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেটের বিনিময়ে স্কোর বোর্ডে ২১১ রানের পুঁজি পায় আবাহনী লিমিটেড।

মন্তব্য

CRICKET- 97
সাকিবের নতুন ঠিকানা গাজী গ্রুপ ক্রিকেটার্স

 বাংলাদেশী ঘরোয়া ক্রিকেটের অন্যতম শ্রেষ্ঠ আসর ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) চমকই দেখিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। দলবদলের মৌসুমে শুরু হতেই বর্তমানে...

ডিপিএল

বিস্তারিত

CRICKET- 97
১৭০ রানের বিশাল জয় বাংলাদেশের !

হেডলাইন দেখে চমকে গেলেন ! চমকে যাওয়ারই কথা। হঠাৎ আবার কোন বাংলাদেশ জিতলো! জগন্নাথ হল মাঠে ফিজিক্যালি চ্যালেঞ্জড ত্রিদেশীয় টুর্নামেন্ট...

বিস্তারিত

CRICKET- 97
২৩ এপ্রিল থেকে ফের মাঠে গড়াচ্ছে ডিপিএল

শুরুটা হয়েছিল ১২ই এপ্রিল। একদম প্রথম দিনেই ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) তিন মাঠে গড়িয়েছিল ছয় ক্লাবের মধ্যকার লড়াই।  ১৭ই এপ্রিলে...

ডিপিএল

বিস্তারিত

  • Developed By :