97 Desk

দাপুটে শুরুর পর অজিদের ভুতূড়ে শেষ

২০১৯ ক্রিকেট বিশ্বকাপের সতেরোতম ম্যাচে আজ মুখোমুখি বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া পাকিস্তান। আমিরের তোপে রানের পাহাড় গড়া হলো না অস্ট্রেলিয়ার। পাকিস্তানকে ৩০৮ রানের লক্ষ্য দিয়েছে অস্ট্রেলিয়া। টসে হেরে আগে ব্যাট করতে নেমে ওপেনার ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরি (১০৭) ও অ্যারন ফিঞ্চের (৮২) রানের ওপর ভর করে ৪৯ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৩০৭ রান সংগ্রহ করে অজিরা।

পাকিস্তানের বিপক্ষে টসে হেরে ব্যাট করতে নেমে বড় স্কোরের পথ দেখান দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। আর তারই ধারাবাহিকতায় ৩০৮ রানের লক্ষ্য দিয়েছে অস্ট্রেলিয়া। সবকটি উইকেট হারিয়ে ৩০৭ রান তুলে তারা।

এদিকে বল হাতে দু’ওভার কোনো রান না দিয়েই ১০ ওভার করে পাঁচ উইকেট নিয়েছেন আমির। দিয়েছেন মাত্র ৩০ রান। অন্যদিকে ১০ ওভার করে ৭০ রান দিয়ে শাহিন আফ্রিদি নিয়েছেন দুই উইকেট।

টনটনে টস জিতে ফিল্ডিং বেছে নেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। অস্ট্রেলিয়াকে উড়ন্ত সূচনা এনে দেন অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। অবিচ্ছিন্ন ওপেনিং জুটিতে ১৪৬ রান তোলেন তারা।

ফিফটি তুলে সেঞ্চুরির পথে হাঁটছিলেন ফিঞ্চ। তবে তাতে বাদ সাধেন মোহাম্মদ আমির। দ্বিতীয় স্পেলে ফিরেই অজি অধিনায়ককে ফেরান তিনি। ফেরার আগে ৮৪ বলে ৬ চার ও ৪ ছক্কায় ৮২ রানের ঝড়ো ইনিংস খেলেন ফিঞ্চ।

তিনি ফেরার পর ক্রিজে স্থায়ী হতে পারেননি স্টিভ স্মিথ। তবে স্বরূপে ছিলেন ওয়ার্নার। আসরে তৃতীয় ফিফটি তুলে নেন তিনি। দোর্দণ্ড প্রতাপে এগিয়ে যান সেঞ্চুরির পথে। এরই মাঝে শাহীন আফ্রিদির বলে সোজা বোল্ড হয়ে ফেরেন গ্লেন ম্যাক্সওয়েল।

তবে পথচ্যুত হননি ওয়ার্নার। শাহীন আফ্রিদিকে বাউন্ডারি মেরে তিন অংকের ম্যাজিক ফিগার স্পর্শ করেন তিনি। তুলে নেন অনবদ্য সেঞ্চুরি। বিশ্বকাপে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। সব মিলিয়ে ওয়ানডে ক্যারিয়ারে বিস্ফোরক ওপেনারের ১৫তম তিন অংক ছোঁয়া ইনিংস।

অবশ্য কাঙ্ক্ষিত ঘর স্পর্শ করার পর বেশিক্ষণ টিকতে পারেননি ওয়ার্নার। ব্যক্তিগত স্কোরে আর ৭ রান করেই আফ্রিদির দ্বিতীয় শিকার হয়ে ফেরেন ওয়ার্নার। ফেরার আগে ১১১ বলে ১১ চার ও ১ ছক্কায় ১০৭ রানের ঝলমলে ইনিংসটি সাজান তিনি।

মন্তব্য

CRICKET- 97
ভারতকে পরাজিত করেই চ্যাম্পিয়ন্স ট্রফির শুরু করতে চান আজহার

ভারত-পাকিস্তানের ক্রিকেট দ্বৈরথ মানেই অন্যরকম কিছু। বিশ্বের অগণিত ক্রিকেট ভক্ত এ লড়াই উপভোগ করেন খুঁটিয়ে খুঁটিয়ে। আর তাই আইসিসির বড়...

চ্যাম্পিয়ন্স ট্রফি

বিস্তারিত

CRICKET- 97
একাই লড়লেন মিলার

পাকিস্তানের বিপক্ষে এজবাস্টনে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২১৯ রান করেছে দক্ষিণ আফ্রিকা। ভারতের বিপক্ষে বাজে বোলিং পারফরমেন্সের পর...

চ্যাম্পিয়ন্স ট্রফি

বিস্তারিত

CRICKET- 97
আমিরের দুর্দান্ত বোলিং, ব্যাটিং বিপর্যয়ে ভারত

পাকিস্তানের ব্যাটসম্যানরা স্কোরবোর্ডে ৩৩৮ রান তুলে জয়ের রাস্তা আগেই প্রসস্ত করে রেখেছিলো। মোহাম্মদ আমির দুর্দান্ত বোলিং করে ম্যাচ থেকে পুরোপুরি...

চ্যাম্পিয়ন্স ট্রফি মোহাম্মদ আমির

বিস্তারিত

  • Developed By :