শিহাব আহসান খান

চার জনের রান পাবার দিনে ব্যর্থ সৌম্য

গতকাল (১৬ এপ্রিল) ঘোষণা করা হয়েছে বিশ্বকাপের জন্য বাংলাদেশের ১৫ জনের স্কোয়াড। স্কোয়াডে জায়গা করে নেওয়া ১৫ জনের ৬ জন আজ আবাহনীর জার্সি গায়ে চেপে মাঠে নেমেছেন ডিপিএলের (ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ) সুপার লিগের ম্যাচ খেলতে। ব্যাট হাতে নেমেছিলেন মাশরাফি বিন মর্তুজা বাদে বাকি ৫ জন। রান পেয়েছেন সৌম্য সরকার বাদে সবাইই।

সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের তিন নম্বর গ্রাউন্ডে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে টসে জিতে আগে ব্যাট করতে নামে মোসাদ্দেক হোসেন সৈকতের নেতৃত্বাধীন আবাহনী লিমিটেড।

ফাইল ছবি

প্রথম ওভারেই ধাক্কা খায় আবাহনী, শফিউল ইসলামের বলে বোল্ড হয়ে সাজঘরের পথ ধরেন জহুরুল ইসলাম। ৭ম ওভার অব্দি ক্রিজে ছিলেন সৌম্য সরকার। ২৪ বলে ৪ চারে ১৭ রান করে শফিউল ইসলামের বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়েন তিনি। ডিপিএলটা একদমই ভালো যাচ্ছে না সৌম্য সরকারের। আজকের আগে আবাহনীর হয়ে ডিপিএলের ৯ ম্যাচে সৌম্যর রান ছিল যথাক্রমে- ৩৩, ৩৬, ৪৩, ২৯, ১২, ১০, ১৪, ১, ২।

তিনে নেমে ব্যাটে ঝড় তোলেন সাব্বির রহমান। ওয়াসিম জাফরের (১৯) সঙ্গে জুটি গড়ে দলকে ১০০ পার করার দ্রুততম সময়ে। রাহাতুল ফেরদৌসের বলে রকিবুল হাসানকে ক্যাচ দিয়ে ফেরার সময় সাব্বিরের নামের পাশে জ্বলজ্বল করছিল ৬৪ রান। ৫৩ বল স্থায়ী ইনিংসে সাব্বির মারেন ৫ চার, ৪ ছক্কা।

ফাইল ছবি

নাজমুল হোসেন শান্তও কম যাননি। পাচে নেমে শফিউল ইসলামের তৃতীয় শিকার হবার আগে করেন ১ চার ও ২ ছয়ে ৩৬। বিশ্বকাপ স্কোয়াডে থাকা মোহাম্মদ মিঠুন ১০০ এর বেশি স্ট্রাইক রেটে তুলে নেন ফিফটি। ৫২ বলে ৬ চার ও ২ ছয়ে করেন ৫৬ রান।

ফিফটি তুলে নেন আবাহনী দলপতি মোসাদ্দেক হোসেন সৈকতও। ৫৭ বল খেলে ৫ চার ও ১ ছয়ে ৫৪ রান করে অপরাজিত থাকেন তিনি। ইনিংসের শেষ বলে রান আউট হন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তার ব্যাট থেকে আসে ৪ চারে ৪১ রান (৩৫ বলে)।

ফাইল ছবি

৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০৪ রান করতে সমর্থ হয় আবাহনী। মোহামেডানের হয়ে শফিউল ৩, রাহাতুল ২ ও সোহাগ গাজী ১ উইকেট নেন।

মন্তব্য

CRICKET- 97
ডিপিএলের প্রথম দিনেই মাঠে নামছে ছয় ক্লাব

বর্তমান ঢাকা প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন আবাহনী বনাম খেলাঘরের ম্যাচ দিয়ে পর্দা উঠছে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) এবারের আসরের। ৭ই এপ্রিল...

ডিপিএল

বিস্তারিত

CRICKET- 97
অ“শান্ত”

                                    নাজমুল হোসাইন...

ডিপিএল

বিস্তারিত

CRICKET- 97
ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর প্রথম হার

ডিপিএল(ঢাকা প্রিমিয়ার লীগ) এর বর্তমান ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। এবারের আসরেও প্রথম তিন ম্যাচই জিতে শিরোপা নিজেদের ঘরে রেখে দেবার...

বিস্তারিত

  • Developed By :