শিহাব আহসান খান

গেলেন মাইকেল স্ল্যাটার, এলেন জন্টি রোডস

ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্টগুলোতে নামীদামী ধারাভাষ্যকারদের উপস্থিতি টিভি দর্শকদের কাছে টুর্নামেন্টের চাহিদা বাড়িয়ে দেয়। এবারের পিএসএলে (পাকিস্তান সুপার লিগ) ধারাভাষ্য কক্ষ থাকছে তারায় তারায় পরিপূর্ণ। শুরুতে থাকার কথা ছিল জনপ্রিয় অজি টিভি ধারাভাষ্যকার মাইকেল স্ল্যাটারের। ব্যক্তিগত কারণে থাকতে পারছেন না তিনি। তাঁর পরিবর্তে আসছেন ফিল্ডিং কিংবদন্তী, সাবেক প্রোটিয়া ক্রিকেটার জন্টি রোডস।

মাইকেল স্ল্যাটার (ছবিঃ সংগৃহীত)

আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে পিএসএল, যা শেষ হবে মার্চের ১৭ তারিখে। পুরো টুর্নামেন্টে মাঠে খেলবে অনেক তারকা ক্রিকেটার। আর তাঁদের খেলা টিভি দর্শকদের সামনে বর্ণনা করে শোনাবেন তারকা খ্যাতি সম্পন্ন ধারাভাষ্যকাররা।

সাবেক দক্ষিণ আফ্রিকান দলপতি গ্রায়েম স্মিথ, সাবেক মারকুটে অজি ওপেনার ম্যাথু হেইডেন, সাবেক পাকিস্তানি ব্যাটসম্যান রমিজ রাজারা থাকবেন ধারাভাষ্যে। এই তিনজনের সাথে আছে ধারাভাষ্য জগতে বিখ্যাত আরো ৫ জন। ড্যানি মরিসন, বাজিদ খান, অ্যালান উইলকিন্স, কেপলার ওয়েসেলস ও জন্টি রোডস।

নব্বই এর দশকে ক্রিকেট বিশ্বে আলোচিত এক নাম ছিলেন জন্টি রোডস। ব্যাটিং, বোলিংয়ের সাথে ফিল্ডিংটাও যে বড্ড প্রয়োজনীয় এক বিষয় সেটা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছিলেন জন্টি রোডস। খেলোয়াড়ি জীবনে পাকিস্তানে যেয়ে খেলেছিলেন, এবার ধারাভাষ্যকার হয়ে পাকিস্তান যাবেন তিনি। পিএসএলের আরব আমিরাত পর্ব ও পাকিস্তান পর্ব দুইয়েই থাকবেন তিনি।

ছবিঃ সংগৃহীত

জন্টি রোডস পিএসএলে ধারাভাষ্য দেওয়া নিয়ে বলেন, ‘আমার বেশ কিছু পাকিস্তান সফরে অনেক ভালো অভিজ্ঞতা রয়েছে। সবাই বুঝতেই পারছেন আমি আরব আমিরাত ও পাকিস্তানে অনবদ্য এক ধারাভাষ্য দলের সাথে যাবো বলে কতটা উচ্ছ্বসিত আমি।’

খেলোয়াড়ি জীবন শেষ করার পর জন্টি রোডস নিজেকে জড়িয়েছেন কোচিংয়ে। এছাড়া ধারাভাষ্যেও মন দিয়েছেন এই প্রোটিয়া গ্রেট। আগামী ২১ ফেব্রুয়ারি থেকে পিএসএল ধারাভাষ্য বক্সে দেখা যাবে জন্টি রোডসকে, থাকবেন টুর্নামেন্টের শেষ অব্দি।

পিএসএল গ্রায়েম স্মিথের সার্ভিস পাবে কেবল শুরুর দুই সপ্তাহ। ম্যাথু হেইডেন থাকবেন কেবল প্রথম সপ্তাহে।

শুরুতে থাকলেও ব্যক্তিগত কারণে নিজেকে সরিয়ে নিয়েছেন স্ল্যাটার

এবার পিএসএলে প্রোডাকশনের দায়িত্বে থাকছে আইএমজি রিলায়েন্স কোম্পানি। টিভি কাভারেজে থাকছে হক আই, স্পাইডারক্যাম, স্টাম্প ক্যামেরা, আম্পায়ার ক্যামেরা এবং ক্রিকভিজ থেকে অ্যানালাইটিকাল সাপোর্ট।

এছাড়া প্রি ম্যাচ ও পোস্ট ম্যাচ অনুষ্ঠানের জন্য স্টুডিওতে বিশ্লেষণ করতে বিশ্লেষক হিসাবে থাকবেন আমির সোহেল, ব্র্যাড হগ ও শন টেইট। উপস্থাপকের ভূমিকায় দেখা যাবে ফখর-এ আলম, এরিন হল্যান্ড ও জয়নাব আব্বাসদের।

মন্তব্য

CRICKET- 97
পাকিস্তানে হবে পিএসএলের ৮ ম্যাচ

নিজেদের দেশে ক্রিকেট ফিরিয়ে আনতে চেষ্টার ত্রুটি রাখছেনা পাকিস্তান ক্রিকেট বোর্ড। খেলোয়াড় থেকে শুরু করে সে দেশের ক্রিকেট ভক্তরা মনে...

পিএসএল

বিস্তারিত

CRICKET- 97
লাহোর স্টেডিয়ামে আবার সন্ত্রাসী হামলার প্রস্তুতি!

লাহোর হামলার পর পাকিস্তানে দীর্ঘদিন থেকে থমকে আছে আন্তর্জাতিক ক্রিকেট। শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসী হামলার মাশুল দিতে হচ্ছে নিজ দেশে...

পাকিস্তান পিএসএল

বিস্তারিত

CRICKET- 97
পিএসএলের নতুন দলের মেন্টর হচ্ছেন ওয়াসিম আকরাম

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দুইটি আসর এখন পর্যন্ত মাঠে গড়িয়েছে। প্রথম দুই আসরে পাঁচটি করে দল অংশ নিয়েছে এই ফ্র্যাঞ্চাইজি...

ওয়াসিম আকরাম পিএসএল মিসবাহ উল হক

বিস্তারিত

  • Developed By :