97 Desk

ক্রাইস্টচার্চে শেষ ম্যাচ বাতিল, দ্রুত সম্ভব দেশে ফিরছে বাংলাদেশ দল

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর মসজিদে হামলা হয়েছে। শুক্রবার দেশটিতে জুমার নামাজের সময় এক অথবা দুই সন্ত্রাসী হামলা চালায় হামলাকালে বাংলাদেশ দলের ক্রিকেটাররা ওই মসজিদটিতেই জুমার নামাজ আদায় করতে যাচ্ছিলেন। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠে শনিবার বাংলাদেশনিউজিল্যান্ডের তৃতীয় টেস্ট হওয়ার কথা ছিল হামলার পর দুই দেশের ক্রিকেট বোর্ডের সম্মতিতে ক্রাইস্টচার্চে শেষ ম্যাচ বাতিল করা হয়েছে। দেশে ফিরে আসছে বাংলাদেশ দল।

হামলার পর ক্রাইস্টচার্চ টেস্ট যথাসময়ে মাঠে গড়ানো নিয়ে সংশয় সৃষ্টি হয়েছে। তবে এ নিয়ে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড আনুষ্ঠানিক এক বিবৃতি দিয়ে জানিয়েছে দুই দেশের ক্রিকেট বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী ক্রাইস্টচার্চে তৃতীয় টেস্ট বাতিল করা হয়েছে। এবং দেশে ফিরে আসছে বাংলাদেশ দল।

এক টুইট বার্তায় নিউজিল্যান্ড ক্রিকেট জানিয়েছে,

“আমাদের আন্তরিক সমবেদনা যাদের পরিবার ও বন্ধু-বান্ধব ক্রাইস্টচার্চের এই বেদনাদায়ক পরিস্থিতির শিকার। নিউজিল্যান্ড ক্রিকেট ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের যৌথ সিদ্ধান্ত হয়েছে হ্যাগলি ওভাল টেস্ট বাতিল করার জন্য। আবারও উভয় দল এবং সমর্থক গ্রুপ নিরাপদ থাকুক।”

https://twitter.com/BLACKCAPS/status/1106404919412559872

স্থানীয় সময় দুপুর পৌনে ২টায় এ গুলিবর্ষণের ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অসংখ্য।

ছবিঃ দ্যা ডেইলি স্টার

নিউজিল্যান্ডের প্রভাবশালী সংবাদমাধ্যম নিউজিল্যান্ড হেরাল্ডের প্রতিবেদনে বলা হয়েছে, জুমার নামাজ শুরু হওয়ার একটু আগে কিংবা নামাজ চলাকালে দুইজন অস্ত্রধারী মসজিদ এলাকায় গুলিবর্ষণ শুরু করে। এতে বেশ কয়েকজন নিহত ও অসংখ্য আহত হয়েছেন।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মসজিদের আশেপাশের ২ কিলোমিটার এলাকা ঘিরে রেখেছে। পুরো এলাকা কঠোর নজরদারিতে রেখেছেন। শহরের আশেপাশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে।

টাইগার ক্রিকেটাররা নিরাপদে নিজেদের টিম হোটেলে ফিরে গেছেন বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম। তাতে বলা হয়, জুমার নামাজ আদায় করতে মসজিদে প্রবেশের আগে গুলির শব্দ শুনে ফিরে আসেন তারা।

মুসলিম খেলোয়াড়দের সঙ্গ দিতে মসজিদের দিকে যাচ্ছিলেন সৌম্য সরকার, ট্রেনার মারিও ভিল্লাভারায়ন ও কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাস। হামলা টের পেয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন তারা।

 

মন্তব্য

CRICKET- 97
সিরিজসেরা সাকিব

২০০৬ সালের ৬ই আগস্ট হারারেতে ওয়ানডে খেলে অভিষেক হওয়া সাকিব আল হাসান আজ অব্দি তিনধরণের ফরম্যাট মিলিয়ে খেলেছেন ২৭২টি ম্যাচ।...

ফিচার

বিস্তারিত

CRICKET- 97
মিরাজের প্রথম শিকার কুশল মেন্ডিস

এই ম্যাচেই অভিষিক্ত হয়েছেন মেহেদি হাসান মিরাজ। ব্যাট হাতে নামতে হয়নি মিরাজের। তবে অধিনায়ক মাশরাফি মিরাজকে বোলিং এ আনেন ইনিংসের...

বাংলাদেশ-শ্রীলঙ্কা

বিস্তারিত

CRICKET- 97
মেন্ডিসের প্রথম ওয়ানডে শতকে বড় সংগ্রহের পথে শ্রীলঙ্কা

চলছে স্বাগতিক শ্রীলঙ্কা এবং সফরকারী বাংলাদেশ দলের মধ্যকার দ্বিতীয় একদিনের আন্তর্জাতিক লড়াই। দিবা-রাত্রির এ ম্যাচে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছেন...

কুশল মেন্ডিস বাংলাদেশ-শ্রীলঙ্কা

বিস্তারিত

  • Developed By :