৯৭ ডেস্ক

কে এই ‘হ্যাটট্রিক বয়’ আলিস ইসলাম?

চলছিলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের ৯ নম্বর ম্যাচ। যেখানে মুখোমুখি হয়েছিলো টুর্নামেন্টে শিরোপার বড় দুই দাবিদার এবং গত আসরের দুই ফাইনালিস্ট ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্স। ম্যাচে সব ছাপিয়ে আলোচনার খোরাক হয়েছেন ডায়নামাইটসদের নতুন চমক এবং বাংলাদেশ ক্রিকেটে আনকোরা মুখ আলিস ইসলাম। তাইতো প্রশ্নের পিঠে জমা হচ্ছে প্রশ্ন, কে এই বিস্ময় জাগানিয়া আলিস!

টসে হেরে প্রথম ইনিংসে ব্যাট করা ঢাকা ডায়নামাইটসের ইনিংসের ৯ উইকেট পড়লেও ব্যাট হাতে নামা লাগেনি দলীয় ১১ নম্বর ব্যাটসম্যানের। কেননা নবম ব্যাটসম্যান হিসাবে নুরুল ইসলাম সোহান যখন আউট হন তখন শেষ হয়েছে নির্ধারিত ২০ ওভারের খেলা। তাইতো বিস্ময় জাগেনি সেই ইনিংসেও, কারণ শেষ ব্যাটসম্যান হিসাবে ব্যাট করতে নামার বাকি ছিলেন যে কেবল আলিস ইসলামই।

১৮৪ রানের জয়ে লক্ষ্য ছুড়ে দিয়ে এবার বোলিংয়ে নামলো ঢাকা, রংপুরের ইনিংসের তখন সপ্তম ওভারের খেলা শুরু হবে। বল হাতে ষষ্ঠ বোলার হিসাবে আসলেন নতুন এক মুখ, নাম আলিস ইসলাম। তবে সেই ওভারে সাদামাটা এক বোলিংয়ে এক চার সহ দিলেন ৭ রান। আলোচনাতে আসলনে ওর ঠিক পরের ওভারেই। তবে বোলিং নন, এবার ফিল্ডিংয়ে।

ছবিঃ গাজি টিভি

বোলার শুভাগত হোমের বলে স্ট্রাইক অ্যান্ডে ব্যাটিং করছেন মোহাম্মদ মিঠুন, তখন ব্যাকওয়ার্ড শর্ট লেগে একই কায়দাতে পরপর দুই বলে দুটি ক্যাচ ছেড়ে নিজের অভিষেক পণ্ডই করতে বসেছিলেন এই স্পিনার। পরেতো ৩৫ বলে থেকে ৪৯ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন মিঠুন। কিন্তু নাটকের যে তখনো ঢের অংশ বাকি।

তখন রংপুরের দিকে হেলে পড়েছে ম্যাচ। সেসময় ইনিংসের ১৬ তম ওভারে নিজের দ্বিতীয় ওভার বল করতে এসে ফেরালেন ৮৩ রানে থাকা রাইলি রুশোকে। এরপর যা করলেন তাতো রীতিমত বিস্ময় বনে গেল। ১৮তম ওভারে বোলিংয়ে এলেন আলিস। হাতে ৬ উইকেট রেখে রংপুর তখন ১৮ বলে মাত্র ২৬ রানের দূরত্বে। আলিস ভেবে রেখেছিলেন অন্য কিছু। ওভারটির শেষ তিন বলে মিঠুন, মাশরাফি ও ফরহাদ রেজাকে ফিরিয়ে করেছেন হ্যাটট্রিক।

টি-টোয়েন্টিতে অভিষেকে এর আগে কেউ কখনো হ্যাটট্রিক করেননি। অভিষেকেই এমন তুলকালাম কাণ্ড ঘটালেন অচেনা আলিস ইসলাম! বিপিএল ইতিহাসে তৃতীয় হ্যাটট্রিক করা এই আলিস পরে শেষ ওভারে অবশ্য উইকেট শূন্য থাকলেও দলকে জিতিয়েছেন ২ রানে, হয়েছেন ম্যাচ সেরা।

তাইতো স্বভাবতই জাগছে প্রশ্ন, কে এই আলিস ইসলাম? আলিস সম্পর্কে অবশ্য এখনো তেমন কোন তথ্য পাওয়া যায়নি। কেননা এর আগে বাংলাদেশে প্রতিযোগিতামূলক কোন ক্রিকেট যে খেলেননি তিন! তবে এবার খেলার কথা আছে প্রিমিয়ার লিগের দল শাইনপুকুর ক্রিকেট ক্লাবের হয়ে। ছিলেন ঢাকা ডায়নামাইটসের নেট বোলার হিসাবে। সেখানেই তার বোলিংয়ে মুদ্ধ হয়ে আজকের ম্যাচে নামিয়ে দেয় ঢাকার টিম ম্যানেজমেন্ট।

আর নিজের অভিষেক ম্যাচেই প্রশ্নটা জোড়ালো করে রাখলেন তিনি, জাগিয়ে রাখলেন বিস্ময়। কে এই আলিস?

মন্তব্য

CRICKET- 97
মুস্তাফিজ খেলবেন রাজশাহী কিংসে

আজ রাজধানীর এক পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠিত হচ্ছে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট। যেখানে প্রথম রাউন্ড শেষে দুইজন করে দেশি ক্রিকেটারকে পছন্দ...

বিপিএল মুস্তাফিজুর রহমান রাজশাহী কিংস

বিস্তারিত

CRICKET- 97
শুরুতেই বিপিএল পাবেনা তামিম-মুস্তাফিজকে

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৫ম আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আইকন খেলোয়াড় তামিম ইকবাল ও রাজশাহী কিংসের বোলার মুস্তাফিজুর রমানকে শুরু থেকেই...

বিস্তারিত

CRICKET- 97
যে দল ভাল খেলবে, জিতবে তারাইঃ নাসির

৪ নভেম্বর বিপিএলের পঞ্চম আসরের উদ্বোধনীর দিন দুপুর ২টায় শুরুর ম্যাচেই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে মাঠে নামবে নবাগত সিলেট সিক্সার্স।...

বিপিএল সিলেট সিক্সার্স

বিস্তারিত

  • Developed By :