97 Desk

কেমন হলো বিশ্বকাপের থিম সং ‘স্ট্যান্ড বাই’?

২০১৯ ক্রিকেট বিশ্বকাপের থিম সং রিলিজ করলো বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা, আইসিসি। ইংল্যান্ডের সাংস্কৃতিক বৈচিত্র্যর সঙ্গে বিশ্বকাপে অংশগ্রহণ করতে চলা দেশগুলির ক্রিকেট উন্মাদনা মিলিয়ে তৈরি হয়েছে এই থিম সং, যে গানের নাম ‘স্ট্যান্ড বাই’ গেয়েছেন নবাগত পপ তারকা লরিন। ব্রিটেনের অন্যতম জনপ্রিয় ব্র্যান্ড রুডিমেন্টালের অংশগ্রহণও রয়েছে দ্বাদশ বিশ্বকাপের এই থিম সং’এ। শুক্রবার আইসিসি নিজেদের সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে বিশ্বকাপের এই অফিসিয়াল থিম সং প্রকাশ করে।

বিশ্বকাপ শুরুর পর প্রায় দেড় মাস এই গানটা শোনার জন্য তাই প্রস্তুত থাকুন, ব্রডকাস্টিং থেকে শুরুর করে মাঠে বাজানো হবে এটি।

৩০ মে ইংল্যান্ড-ওয়েলসের মাটিতে শুরু হতে চলেছে বিশ্বক্রিকেটের এই জনপ্রিয় লড়াই। খেতাব জয়ের লক্ষ্যে নামবে বিশ্বের দশটি ক্রিকেট খেলিয়ে দেশ।

দেখে নেওয়া যাক কেমন হলো- ‘স্ট্যান্ড বাই’: 

এ গান নিয়ে রুডিমেন্টালের লকস্মিথ বলেছিলেন, ‘এ গানের মূল বার্তা হলো একতা, সব ধরনের মানুষকে আমাদের সৃষ্ট সুরের মাধ্যমে একত্র করা।’

প্রতি চার বছর অন্তর বিশ্বকাপের কথা মাথায় রেখে বিশ্বকাপের অফিসিয়াল থিম সং প্রকাশ করে আইসিসি। ২০১১ বাংলাদেশ-শ্রীলঙ্কা-ভারতের মাটিতে আয়জিত বিশ্বকাপের থিম সং ‘দে ঘুমাকে’ ভীষণই জনপ্রিয় হয় অনুরাগীদের মধ্যে। যার মিউজিক কম্পোজ করেছিলেন জনপ্রিয় ত্রয়ী শঙ্কর-এহসান-লয়। ক্রিকেট বিশ্বকাপ ২০১১ এর থিম সং প্রকাশ হয়েছিল ৩ স্বাগতিক দেশের ভিন্ন ৩ ভাষায়। বাংলা ভাষায় প্রকাশিত গান ‘মার ঘুরিয়ে’ তুমুল জনপ্রিয়তা পেয়েছিল।

যারা কাজ করেছেন ২০১৯ বিশ্বকাপের থিম সংয়ে।

এরপর ২০১৫ আত্মপ্রকাশ করেছিল অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মাটিতে বিশ্বকাপের থিম সং ‘বব’স বিট’। এখন দেখার ২০১৯ বিশ্বকাপ থিম সং ‘স্ট্যান্ড-বাই’ কতটা সাড়া ফেলে ক্রিকেট অনুরাগীদের মধ্যে।

যুক্তরাজ্যের প্রতিটি অলি-গলি তো বটেই। বিশ্বকাপের প্রতিটি ম্যাচেই ব্যাকগ্রাউন্ডে লরিন ও ব্র্যান্ড রুডিমেন্টালের যৌথ উদ্যোগে তৈরি এই অনবদ্য উপস্থাপনা শুনতে পাবেন অনুরাগীরা। যুক্তরাজ্যের প্রায় এক মিলিয়ন স্পোর্টিং ফ্যান, পাশাপাশি সারা বিশ্বে ছড়িয়ে থাকা কোটি-কোটি ক্রিকেট অনুরাগীদের হৃদয়ে ঝড় তোলার অপেক্ষায় ‘স্ট্যান্ড-বাই’।

ইংল্যান্ড ও ওয়েলসে এবার বিশ্বকাপ শুরু হচ্ছে ৩০ মে, চলবে ১৪ জুলাই পর্যন্ত। ১৯৯২ সালের ফরম্যাট এবার ফিরিয়ে আনা হয়েছে বিশ্বকাপে। ১০ দলের সবাই একে অন্যের বিপক্ষে খেলে সেরা চার দল যাবে সেমিফাইনালে।

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ২ জুন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

অফিশিয়াল ভিডিও http://smarturl.it/StandBy_P
অ্যাপল মিউজিক http://smarturl.it/AM_StandBy
স্পটিফাই http://smarturl.it/SP_StandBy
ডাউনলোড http://smarturl.it/DL_StandBy
মিউজিক ভিডিও http://smarturl.it/YT_StandBy

মন্তব্য

  • Developed By :