৯৭ ডেস্ক

এবার ইনজুরিতে তামিম, অনিশ্চয়তা ক্রাইস্টচার্চে মাঠে নামা নিয়ে

দুঃসময়টা যেন কিছুতেই পিছু ছাড়ছে না বাংলাদেশ দলের। যার শুরুটা হয়েছে নিউজিল্যান্ড সিরিজের জন্য দল ঘোষণার পর পেসার তাসকিন আহমেদের ছিটকে যাওয়ার মধ্য দিয়ে। এরপর বিপিএলের ফাইনালে চোট পাওয়া সাকিবও সতীর্থদের সাথে চেপে বসতে পারেননি বিমানে। ইনজুরিতে পড়ে কিউইদের বিপক্ষে শুরুর দুই টেস্টে দর্শক হয়ে কাটাতে হয়েছে মুশফিকুর রহিমকে। এবার সেই মিছিলে যুক্ত হয়েছে তামিম ইকবালের নাম।

ফাইল ছবি

কোনরকম পূর্ব প্রস্তুতি ছাড়া কিউইদের মাটিতে অধরা জয়ের লক্ষ্যে খেলতে যেয়ে এবারও দিশা হারিয়েছে সফরকারী বাংলাদেশ দল। রঙিন পোশাকের সিরিজে আগেই হতে হয়েছে ধোবল ধোলাই। এরপর টেস্ট সিরিজে মাঠে নেমেও একেবারে সুবিধা করতে পারছে না নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অপরিবর্তে দলপতির দায়িত্ব পাওয়া মাহমুদউল্লাহ রিয়াদের দল।

হ্যামিল্টনে প্রথম টেস্টটা ইনিংস ও ৫২ রানে হারের পর বৃষ্টিতে নেমে আসা ৩ দিনের ওয়েলিংটন টেস্টটাও হারতে হয়েছে ইনিংস ও ১২ রানের ব্যবধানে। পাঁজরের ব্যথার জন্য যেই দুই ম্যাচে পাওয়া যায়নি উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে। তবে আগামী ১৬ মার্চ শুরু হতে যাওয়া ক্রাইস্টচার্চে সিরিজের শেষ টেস্টে মাঠে নামার জন্য যখন অনেকটাই প্রস্তুত মুশফিক, তখন শুনতে হলো আরও একটা দুঃসংবাদ।

এবার দলের বাঁহাতি ওপেনার তামিম ইকবাল চোটের শিকার, যে চোটে তার খেলা নিয়ে তৈরি করেছে সংশয়। কুঁচকিতে পাওয়া তামিমের চোটের বিষয়টি ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজকে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশন চেয়ারম্যান আকরাম খান। তবে তা কতটা গুরুতর সেটি জানা না গেলেও বৃহস্পতিবার আর অনুশীলনে নামেননি তামিম। তামিমের চোট তৃতীয় ও শেষ ম্যাচ থেকে তাকে ছিটকে দেওয়ার জন্য যথেষ্ট বলেই গুঞ্জন উঠেছে।

তামিমের এই চোট বাংলাদেশের জন্য হয়ে উঠতে দুশ্চিন্তার বড় এক কারণ। হ্যামিল্টনে সিরিজের প্রথম টেস্টে দলের ব্যাটিং ব্যর্থতার বিপরীতে তামিমের ব্যাট ছিল চওড়া। ঐ টেস্টের প্রথম ইনিংসে ১২৬ রানের ঝলমলে ইনিংস উপহার দেন তামিম। দ্বিতীয় ইনিংসে করেন ৭৪ রান। ওয়েলিংটনে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ৪ রানে সাজঘরে ফিরলেও প্রথম ইনিংসে তার ব্যাট থেকে আসে ৭৪ রান।

মন্তব্য

CRICKET- 97
সিরিজসেরা সাকিব

২০০৬ সালের ৬ই আগস্ট হারারেতে ওয়ানডে খেলে অভিষেক হওয়া সাকিব আল হাসান আজ অব্দি তিনধরণের ফরম্যাট মিলিয়ে খেলেছেন ২৭২টি ম্যাচ।...

ফিচার

বিস্তারিত

CRICKET- 97
মিরাজের প্রথম শিকার কুশল মেন্ডিস

এই ম্যাচেই অভিষিক্ত হয়েছেন মেহেদি হাসান মিরাজ। ব্যাট হাতে নামতে হয়নি মিরাজের। তবে অধিনায়ক মাশরাফি মিরাজকে বোলিং এ আনেন ইনিংসের...

বাংলাদেশ-শ্রীলঙ্কা

বিস্তারিত

CRICKET- 97
মেন্ডিসের প্রথম ওয়ানডে শতকে বড় সংগ্রহের পথে শ্রীলঙ্কা

চলছে স্বাগতিক শ্রীলঙ্কা এবং সফরকারী বাংলাদেশ দলের মধ্যকার দ্বিতীয় একদিনের আন্তর্জাতিক লড়াই। দিবা-রাত্রির এ ম্যাচে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছেন...

কুশল মেন্ডিস বাংলাদেশ-শ্রীলঙ্কা

বিস্তারিত

  • Developed By :