97 Desk

এক সপ্তাহের বিশ্রামে সাকিব

ব্রিস্টলে মঙ্গলবার (১১জুন) শ্রীলঙ্কার বিপক্ষে জয়ে ফেরা বাংলাদেশের বিশ্বকাপে টিকে থাকার জন্য বেশ গুরুত্বপূর্ণ। দল হারলেও দুর্দান্ত ফর্মে সাকিব আল হাসান। তিন ম্যাচে দুই ফিফটি আর এক সেঞ্চুরিতে ব্যাট হাতে ২৬০ রানের পাশাপাশি বল হাতে নেন তিন উইকেট।

ছবিঃ ক্রিকেট৯৭

আজ শ্রীলংকার বিপক্ষে ম্যাচে সাকিবের দিকে অনেকটাই তাকিয়ে ছিলো বাংলাদেশ। কিন্তু ম্যাচের আগেরদিন ব্রিস্টলে দলের অনুশীলনের সময়ই পাওয়া যায় দুঃসংবাদের ঈঙ্গিত। অনুশীলনে আসা দলের সব ক্রিকেটার অনুশীলনে ব্যস্ত হলেও সাকিব ছিলেন বসে। ম্যাচের আগেরদিন ভারী অনুশীলনে অবিশ্বাসি সাকিব, ফলে বিষয়টা এত গুরুত্বের সাথে দেখা হয়নি শুরুতে।

সময় গড়ায়, সাকিব বসেই থাকে। একপর্যায়ে ছেড়ে যান মাঠ, প্রথমে ড্রেসিংরুম পরে টিম হোটেলেই। জানা যায় ইংল্যান্ড ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকানো ইনিংসের পথেই চোট পান ঊরুর সামনের অংশে। বিরতি নিয়ে পড়ে প্রাথমিক চিকিৎসার পর চালিয়ে গেছেন খেলাও।

ছবিঃ ক্রিকেট৯৭

বৃষ্টির কারণে খেলা মাঠে না গড়ালেও টিম ম্যানেজমেন্ট চাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের আগে সম্পূর্ণ ফিট সাকিবকে পেতে। তাই আজকের ম্যাচের আগেই সম্পূর্ণ ধরনের বিশ্রাম দেয়া হয়েছে এক সপ্তাহের জন্যে। অনুশীলনেও থাকবেনা কোন বাধ্যবাধকতা।

বিশ্বকাপে খুব লম্বা সময় ধরে এবার খেলতে হবে দল গুলোকে। সেকারণে ক্রিকেটারদের ফিটনেস আর শারীরিকভাবে সুস্থ থাকাটাও একটা বড় চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জকে কোন দল কিভাবে সামলাবে তা হবে অন্যতম আকর্ষণ। তাই বাংলাদেশ দল চাচ্ছেনা তাদের দলের সেরা খেলোয়াড়কে নিয়ে কোন ধরনের ঝুঁকি নিতে।

এমনিতেই টানা দুই হারে বিপর্যস্ত টিম বাংলাদেশ। দলের সফল ক্রিকেটারকে ছাড়াই কাল মাঠে নামতে হলে শক্তিমত্তায় আসবে দূর্বলতা বলা যায় নিশ্চিতভাবেই। সবচেয়ে বড় কথা, চোট আরো বড় আকার ধারন করলে পুরো বিশ্বকাপই ভুগতে হতে পারে বাংলাদেশকে। এমনিতেই সাকিব ছাড়া মাঠে নামা মানে একাদশ সাজাতে টিম ম্যানেজমেন্টকে খেতে হয় হিমশিম। তার উপর এমন ফর্মে থাকা সাকিব ছাড়া এ মুহুর্তে একাদশ সাজানো কল্পনাতীত বিষয়! তাই বাংলাদেশ দল সাকিবকে নিয়ে সম্পূর্ণভাবে চিন্তামুক্ত থাকতেই এই বিশ্রাম।

মন্তব্য

CRICKET- 97
তামিমের দশ হাজার

বাংলাদেশের হয়ে তিন ফরম্যাটেই সর্বোচ্চ রানসংগ্রাহকের নামটা তামিম ইকবাল সবারই জানা। তবে ডাম্বুলায় কিন্তু তামিম বাংলাদেশের হয়ে গড়েছেন অনন্য এক...

বিস্তারিত

CRICKET- 97
বড় ব্যবধানে জিতলো বাংলাদেশ

  নিজেদের ওয়ানডে ইতিহাসে ১ম বারের মতো  প্রথমে ব্যাট করে  শ্রীলঙ্কার বিপক্ষে জিতলো বাংলাদেশ। এর আগে চারবারই বাংলাদেশ জিতেছিলো পরে...

বাংলাদেশ-শ্রীলঙ্কা

বিস্তারিত

CRICKET- 97
টসে জিতে বোলিং এ বাংলাদেশ

কলম্বোর সিংহলীজ স্পোর্টস ক্লাব(এসএসসি) গ্রাউন্ডে তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত...

বাংলাদেশ-শ্রীলঙ্কা

বিস্তারিত

  • Developed By :