৯৭ ডেস্ক

ইমরুল, তাসকিন, বিজয়দের নিয়ে শুরু হচ্ছে এলিট প্লেয়ার স্কিল ক্যাম্প

বাংলাদেশের পাইপলাইন নিয়ে একটা আফসোস অনেকদিনেরই। একজন খেলোয়াড় চোটে পড়লে কিংবা ব্যর্থ হলে খুব সহজে বিকল্প দেওয়া সম্ভব হয়না। এইচপি ক্যাম্পসহ নানা কার্যক্রমে বিসিবিও চেষ্টার ত্রুটি রাখছেনা। তারই ধারাবাহিকতায় ২৪ জন ক্রিকেটার নিয়ে আজ থেকে শুরু হল এলিট প্লেয়ার স্কিল ক্যাম্প। আজ(১২ মে) শুরু হয়ে শেষ হবে ৩০ মে, আছেন ফরহাদ রেজা থেকে এনামুল হক বিজয়, ইমরুল কায়েস, তাসকিনরাও।

মূলত জাতীয় দলের পাইপলাইনকে আরও গতিশীল করতেই দেশের ঘরোয়ালিগ বিশেষ করে সদ্য শেষ হওয়া ঢাকালিগে ভালো করাদের নিয়েই এই ক্যাম্প। আজ থেকে শুরু হওয়া ১৮ দিনের এই ক্যাম্পে আছেন আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে যাওয়া তাসকিন-ফরহাদ রেজাও।

আগামী জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ ‘এ’ দল। এলিট ক্যাম্প আয়োজনের মধ্য দিয়ে বোঝাই যাচ্ছে আসন্ন ওই সিরিজ নিয়ে কতটা সিরিয়াস বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই ক্যাম্প থেকেই ‘এ’ দলের স্কোয়াডে বেশিরভাগ খেলোয়াড় থাকবেন নিশ্চিতভাবে বলাই যায়।

তালিকায় থাকা বাকীরা আজ থেকে ক্যাম্পে যোগ দিলেও তাসকিন-ফরহাদ যোগ দিবেন সিরিজ শেষে দেশে ফেরার পরই। কদিন আগে ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বিশ্বকাপ স্কোয়াড নিয়ে বলেন, “কারো চোট ছাড়া এই স্কোয়াড পরিবর্তন হওয়ার কোন সম্ভাবনা নেই। তবে কেউ চোটে পড়লে সেটা আলাদা হিসেব। এটাতো কারও হাতে নেই, একজন বোলার, ব্যাটসম্যান কিংবা উইকেট কিপারও চোটে পড়তে পারে। সেরকম কিছু হলে আমরা সে অনুযায়ী দেশ থেকে বিকল্প পাঠাবো।”

আকরাম খানের বক্তব্যের সুত্র ধরলে এটাও বোঝা যায় ৩০ মে পর্যন্ত চলা এই ক্যাম্প বিশ্বকাপের বিকল্প তৈরি করে রাখাতেও সাহায্য করবে। সবশেষ ঢাকালীগে ভালো করাদের প্রায় সবাই আছেন এলিট ক্যাম্পে। ব্যাটসম্যান, পেসার, স্পিনার, অলরাউন্ডার, উইকেট কিপার সংমিশ্রণেই দেওয়া হয়েছে ২৪ জনের তালিকা।

এলিট ক্যাম্পে ডাক পেলেন যারাঃ
এনামুল হক, জহুরুল ইসলাম, শাদমান ইসলাম, মিজানুর রহমান, ইমরুল কায়েস, মুমিনুল হক, রকিবুল হাসান, ফজলে রাব্বি, আরিফুল হক, ফরহাদ রেজা, মেহেদী হাসান, তানভীর হায়দার, নাজমুল ইসলাম, তাইজুল ইসলাম, সানজামুল ইসলাম, নুরুল হাসান সোহান, ইরফান সুকুর, সালাউদ্দিন শাকিল, খালেদ আহমেদ, ইবাদাত হোসেন, কামরুল ইসলাম রাব্বি, শফিউল ইসলাম, আবু হায়দার, তাসকিন আহমেদ।

মন্তব্য

CRICKET- 97
শততম লিস্ট এ ম্যাচে ৭৮ এ থামলেন নাফিস ইকবাল

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে নিজের ক্যারিয়ারের শততম লিস্ট এ ম্যাচ খেলতে নেমেছিলেন নাফিস ইকবাল। খেলাঘর এসকেএস এর হয়ে...

ডিপিএল

বিস্তারিত

CRICKET- 97
কাউন্টির পথ বন্ধ হওয়ায় ডিপিএলে ভারতীয় ক্রিকেটারদের আনোগোনা

ঢাকা প্রিমিয়ার লিগের ২য় রাউন্ডের লড়াই ইতিমধ্যে শেষ হয়েছে। আজকে বাদ দিয়ে আগামীকাল এবং পরশু দিন হবে ৩য় রাউন্ড। এরই...

ডিপিএল

বিস্তারিত

CRICKET- 97
৫ ম্যাচে ৩ জয় মোহামেডানের

গত ম্যাচেই অধিনায়ক রকিবুল হাসানের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে জিতেছিলো ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। আজ ডিপিএল(ঢাকা প্রিমিয়ার লীগ) এ টানা...

ডিপিএল মোহামেডান

বিস্তারিত

  • Developed By :