৯৭ ডেস্ক

ইমরুলকে হারিয়ে লাঞ্চে গেল বাংলাদেশ

শুরু হয়েছে বাংলাদেশ বনাম উইন্ডিজের মধ্যে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটা। যেখানে সফরকারীদের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে দীর্ঘদিন পর টেস্ট দলে সুযোগ পাওয়া সৌম্য সরকারের উইকেট হারানোর পর ইমরুল কায়েস ও মুমিনুল হকের ব্যাটে দুর্দান্ত লড়াই করছিলো স্বাগতিকরা। তবে মধ্যাহ্নভোজের ঠিক আগের বলটাতেই হারাতে হলো ইমরুলের উইকেটটাও।

ফাইল ছবি

ক্যারিবিয়ানদের বিপক্ষে মাঠে নামবার আগে গতকাল ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এসেছিলেন বটে। তবে সাদা পোশাকে বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান খেলবেন কিনা চট্টগ্রাম টেস্টে, তা নিশ্চিত করেননি। আজ অবশ্য ক্রেইগ ব্র্যাথওয়েটের সঙ্গে টস করতে নামেন বিশ্বসেরা এই টেস্ট অলরাউন্ডারই। এদিন টস ভাগ্যটাও কথা বলে সাকিবের হয়ে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার দলপতি।

বাংলাদেশ দলের টেস্ট সিরিজ মানেই যে নতুন কোন ক্রিকেটারের অভিষেক। অলিখিত সেই নিয়মটা বলবত ছিলো এই টেস্টেও। আজ টেস্ট অভিষেক হয়েছে তরুণ অফ স্পিনার নাইম হাসানের। সাকিব আল হাসানকে জায়গা দিতে বাদ পড়েছেন আরিফুল হক। ওপেনার লিটন দাসের স্থানে খেলতে নেমেছেন সৌম্য সরকার। অভিষিক্ত নাইম হাসানের জন্য বাদ পড়েছেন পেসার খালেদ আহমেদ।

লিটন না থাকাতে আজ ইমরুল কায়েসকে নিয়ে ইনিংসের গোড়াপত্তন করতে আসেন সৌম্য। তবে দীর্ঘদিন পর সাদা পোশাকের ক্রিকেটে ফিরে তার ফায়দাটা একেবারেই তুলতে পারেননি তিনি, শূন্য হাতে ফিরেছেন দলীয় ১ রানের মাথাতেই। এরপর উইকেটে আসেন মুমিনুল হক, জোট বাধেন আরেক ওপেনার ইমরুল কায়েসের সাথে।

ইনিংসের প্রথম ওভারে সৌম্য আউট হওয়ার পর মনে হচ্ছিলো প্রথম সেশনে আর কোন বিপদ হতে দেবেন না এই দুই ব্যাটসম্যান। তবে শেষপর্যন্ত হয়নি তেমনটা। মধ্যাহ্নভোজের ঠিক আগের বলটাতেই আউট হয়ে গেলেন ইমরুল। এর আগে অবশ্য দেখেশুনে খেলে সকালেই নিজের ১৩ তম অর্ধশতক তুলে নেন মুমিনুল। মধ্যাহ্নভোজের বিরতিতে যাওয়ার আগে বাংলাদেশ দলের সংগ্রহ দাঁড়াই ২ উইকেটে ১০৫ রানের। ইমরুল ৪৪ রানে আউট হলেও মুমিনুল অপরাজিত আছেন ৫৫ রান নিয়ে।

বাংলাদেশ একাদশঃ ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও নাইম হাসান।

মন্তব্য

CRICKET- 97
সিরিজসেরা সাকিব

২০০৬ সালের ৬ই আগস্ট হারারেতে ওয়ানডে খেলে অভিষেক হওয়া সাকিব আল হাসান আজ অব্দি তিনধরণের ফরম্যাট মিলিয়ে খেলেছেন ২৭২টি ম্যাচ।...

ফিচার

বিস্তারিত

CRICKET- 97
মিরাজের প্রথম শিকার কুশল মেন্ডিস

এই ম্যাচেই অভিষিক্ত হয়েছেন মেহেদি হাসান মিরাজ। ব্যাট হাতে নামতে হয়নি মিরাজের। তবে অধিনায়ক মাশরাফি মিরাজকে বোলিং এ আনেন ইনিংসের...

বাংলাদেশ-শ্রীলঙ্কা

বিস্তারিত

CRICKET- 97
মেন্ডিসের প্রথম ওয়ানডে শতকে বড় সংগ্রহের পথে শ্রীলঙ্কা

চলছে স্বাগতিক শ্রীলঙ্কা এবং সফরকারী বাংলাদেশ দলের মধ্যকার দ্বিতীয় একদিনের আন্তর্জাতিক লড়াই। দিবা-রাত্রির এ ম্যাচে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছেন...

কুশল মেন্ডিস বাংলাদেশ-শ্রীলঙ্কা

বিস্তারিত

  • Developed By :