97 Desk

আলিস-চমকে ঢাকার অবিশ্বাস্য জয়

১৮৩ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল ঢাকা ডায়নামাইটস। রাইলি রুশো ও মোহাম্মদ মিথুনের ব্যাটে সেই চ্যালেঞ্জ দারুণভাবে টপকে যাচ্ছিল রংপুর রাইডার্স। পথিমধ্যে বাধা হয়ে দাঁড়ালেন আলিস আল ইসলাম। অভিষেকেই করেছেন হ্যাটট্রিক, বিপিএলের ইতিহাসেই যা তৃতীয়। হ্যাটট্রিক করে রাইডার্সদের হার মানতে বাধ্য করলেন তিনি। টানটান উত্তেজনার ম্যাচে সাকিব ব্রিগেডের বিপক্ষে ২ রানে হেরে গেল মাশরাফি বাহিনী। এরপর  তার চেয়েও বড় কথা, শেষ ওভারে ১৪ রান যখন দরকার, তখন বল করে এনে দিয়েছেন ২ রানের জয়।

আলিসের হ্যাটট্রিকে দুর্দান্ত জয়ে পেয়েছে জয় ঢাকা ডায়নামাইটস। এদিন টস জিতে ফিল্ডিংয়ের নিদ্ধান্ত নেন রংপুর রাইডার্সের দলপতি মাশরাফি বিন মর্তুজা। রংপুর রাইডার্সের বিপক্ষে ২০ ওভারে ৯ উইকেটে ১৮৩ রান করেছে ঢাকা ডায়নামাইটস। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৩ রানে হেরে যায় রংপুর রাইডার্স। ব্যাপক উত্তেজনাপূর্ণ ম্যাচে এবারের আসরে প্রথম হ্যাটট্রিক করেন ঢাকা ডায়নামাইটসের স্পিনার আলিস ইসলাম।

বড় স্কোরের ম্যাচে ২৫ রানের মধ্যেই দুই উইকেট হারিয়ে বিপাকে পড়ে রংপুর রাইডার্স। তৃতীয় উইকেট জুটিতে রুশো এবং মিঠুন ১২১ রানের জুটিতে ম্যাচে ফেরে রংপুর। অভিষেক ম্যাচেই ঢাকাকে ম্যাচে ফিরিয়ে আনেন আলিস ইসলাম। ২৬ রান খরচ করে তুলে নেন রংপুরের চারটি উইকেট।

শুক্রবার রংপুর রাইডার্স অধিনায়ক মাশরাফি শুরুতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন। ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই মারকুটে হযরতউল্লাহ জাজাইকে (১) সাজঘরে পাঠিয়ে তাকে স্বস্তি নেন সোহাগ গাজী।

অন্যপ্রান্তে মাশরাফিও কম যান না। ৪ ওভারে মাত্র ২২ রান খরচের দিনে যে একটি উইকেট তুলে নিয়েছেন, সেটি প্রতিপক্ষের আরেক ওপেনার সুনিল নারিনের। খানিক পর ২ চার ও এক ছয়ে ৮ বলে ১৮ করা রনি তালুকদারকেও সাজঘরে পাঠান সোহাগ গাজী। ধারাবাহিকতায় ১২ বলে ১৫ করা মিজানুর রহমানকে এলবি করে পরিস্থিতি আরও পক্ষে আনেন বেনি হওয়েল।

এরপরই দৃশ্যপটের পরিবর্তন। একপাশে সাকিব দেখেশুনে, অন্যপাশে পোলার্ড উড়িয়ে-জুড়িয়ে মন খেলতে থাকেন। দুজনে ৪৫ বলে ৭৮ রান যোগ করেন। কাইরেন পোলার্ডের বিদায়ে ভাঙে জুটি। ৫ চার ও ৪ ছক্কায় ঝড় তুলে ২৬ বলে ৬২ করে যান এই ক্যারিবিয়ান। সাকিব ফেরেন তার খানিক পরই। ৪ চারে ৩৭ বলে ৩৬ রানে।

তাতেও বিপদ কাটেনি রংপুরের। আরেক মারকুটে আন্দ্রে রাসেল তখনও ক্রিজে। রাসেলই লক্ষ্যটা টেনে পৌনে দুইশ পার করেন। শফিউলের বলে বোল্ড হওয়ার আগে চারহীন ইনিংসে ৩ ছয়ে ১৩ বলে ২৩ করে যান। ফলে ঢাকার সংগ্রহ ৯ উইকেটে ১৮৩ রান।

সংক্ষিপ্ত স্কোরঃ

ঢাকা ডায়নামাইটসঃ ১৮৩/৯ (২০ ওভার) পোলার্ড ৬২, সাকিব ৩৬, রাসেল ২৩; শফিউল ৩/৩৫, হাওয়েল/২৫, গাজী ২/২৮

রংপুর রাইডার্সঃ ১৮১/৯ (২০ ওভার) রুশো ৮৩, মিঠুন ৪৯; আলিস ৪/২৬

ফলাফলঃ ঢাকা ডায়নামাইটস ২ রানে জয়ী।

ম্যাচ সেরাঃ আলিস ইসলাম

মন্তব্য

CRICKET- 97
৪ নভেম্বর আনুষ্ঠানিকভাবে শুরু বিপিএল

আসছে বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) এর পঞ্চম আসর শুরু হবে ৪ নভেম্বর। বৃহস্পতিবার মিরপুর স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে এমন কথা জানায়...

বিপিএল

বিস্তারিত

CRICKET- 97
ম্যালকম ওয়ালারকে দলে টানলো রাজশাহী কিংস

জিম্বাবুয়ের টি-টোয়েন্টি স্পেশালিস্ট ম্যালকম ওয়ালারকে দলে অন্তর্ভূক্ত করেছে রাজশাহী কিংস। নিজেদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে এই তথ্য নিশ্চিত করেছে দলটি। The...

বিপিএল রাজশাহী কিংস

বিস্তারিত

CRICKET- 97
লুক রাইটকে দলে ভেড়ালো রাজশাহী কিংস

ইংল্যান্ডের ৩২ বছর বয়সী কার্যকরী অলরাউন্ডার লুক রাইটকে দলে ভিড়িয়েছে রাজশাহী কিংস। তাদের অফিশিয়াল টুইটার আইডিতে আজ বিকালে এই তথ্য...

বিপিএল রাজশাহী কিংস লুক রাইট

বিস্তারিত

  • Developed By :