৯৭ ডেস্ক

আবার পিএসএল ফিরেছে ভারতে, ক্ষোভে ফুঁসছে জনগণ!

ভারতের পুলওয়ামায় জঙ্গি হামলা ইস্যুতে ভালোই বিপাকে পড়েছেন ভারতীয় টিভি চ্যানেল ডি স্পোর্টস। মাত্র কদিনের ব্যবধানে সুর বদলিয়ে উল্টো পড়েছে দেশপ্রেমের দোলাচলে। পুলওয়ামা ঘটনার পরপরই পাকিস্তান সুপার লিগের ম্যাচ সম্প্রচার বন্ধ করে দেওয়া ডি স্পোর্টস পরিস্থিতি শান্ত পেয়ে আবারো শুরু করেছে টুর্নামেন্টটির সম্প্রচার, আর এতেই ফুঁসে উঠেছে দেশটির সাধারণ জনগণ।

ফাইল ছবি

পুলওয়ামায় মর্মান্তিক জঙ্গি হামলার পরপরই দেশের অন্যান্য প্রেক্ষাপটের মত প্রভাব পড়ে দেশটির ক্রিকেটাঙ্গনেও। পাকিস্তান ক্রিকেট সংশ্লিষ্ট প্রায় সবকিছু থেকেই নিজেদের সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেয় ভারত। ফ্যান্টাসি ক্রিকেট বা প্রেডিকশন অ্যাপস ‘ড্রিম ১১’ বন্ধ করে দেয় পিএসএল সংক্রান্ত তাদের সব আপডেট। এমনকি ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ‘ক্রিকবাজ’ বন্ধ করে দিয়েছে টুর্নামেন্টটির সকল তথ্য সরবরাহ।

দেশের মানুষের আবেগকে গুরুত্ব দিয়ে ও ভারতকে প্রাধান্য দিয়ে টিভি চ্যানেল ডি স্পোর্টসও বন্ধ করে দেয় পাকিস্তান সুপার লিগের সম্প্রচার। তবে দিন কয়েকের ব্যবধানেই অন্যদের অবস্থান ঠিক থাকলেও নিজেদের ভাবনা থেকে সরে গিয়ে গত ১১ মার্চ থেকে পিএসএল পুনরায় সম্প্রচার শুরু করেছে টেলিভিশন চ্যানেলটি। আর এতেই ক্ষুব্ধ হয়ে পড়ে ভারতীয় জনগণ, তারা প্রশ্ন তোলেন তবে কি চ্যানেলটির কাছে দেশের থেকে অর্থই বড় হয়ে গেলো?

তাদের আবেগ কি তবে মাত্র কদিনেরই, পরিস্থিতি শান্ত হলেই কি শত্রুর সাথে সন্ধি করে ফেলতে হবে! এমন সব প্রশ্নের ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে।

ডি স্পোর্টসের এমন আচরণে বেশ চটে যাওয়া ভারতীয়রা নিন্দা জানানোর পাশাপাশি দাবি জানিয়েছে চ্যানেলটি বয়কটের। দেশের জনগণের এমন তোপের মুখে ডি স্পোর্টস আবার সম্প্রচার বাতিল করবে কীনা সেটা সময় গড়ালেই বোঝা যাবে। উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত জুম্মু কাশ্মিরে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠনের আত্মঘাতী বোমা হামলায় নিহত হয় ভারতের সিআরপি’র প্রায় অর্ধশতাধিক সেনা সদস্য।

মন্তব্য

CRICKET- 97
পাকিস্তানে হবে পিএসএলের ৮ ম্যাচ

নিজেদের দেশে ক্রিকেট ফিরিয়ে আনতে চেষ্টার ত্রুটি রাখছেনা পাকিস্তান ক্রিকেট বোর্ড। খেলোয়াড় থেকে শুরু করে সে দেশের ক্রিকেট ভক্তরা মনে...

পিএসএল

বিস্তারিত

CRICKET- 97
ফাইনালের মঞ্চে তামিমের পেশোয়ার জালমি

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দ্বিতীয় এলিমিনেটরে করাচি কিংসকে ১৩ রানে হারিয়ে ফাইনালে উঠলো তামিমের পেশোয়ার জালমি। ইনজুরি বাধায় তামিম না...

পিএসএল পেশোয়ার জালমি ম্যাচ রিপোর্ট

বিস্তারিত

CRICKET- 97
পিএসএলের নতুন দলের মেন্টর হচ্ছেন ওয়াসিম আকরাম

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দুইটি আসর এখন পর্যন্ত মাঠে গড়িয়েছে। প্রথম দুই আসরে পাঁচটি করে দল অংশ নিয়েছে এই ফ্র্যাঞ্চাইজি...

ওয়াসিম আকরাম পিএসএল মিসবাহ উল হক

বিস্তারিত

  • Developed By :