97 Desk

আফগানদের কাছে নাকানি-চুবানি খেয়ে হারল পাকিস্তান!

পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে উড়ন্ত সূচনা করল আফগানিস্তান। ২৬৩ রানের টার্গেট তাড়া করতে নেমে ২ বল বাকি থাকতেই ৩ উইকেটের স্বস্তির জয় পায় আফগানিস্তান। দলের জয়ে দুর্দান্ত ব্যাটিং করেন হযরতউল্লাহ জাজাই হাসমতউল্লাহ। ৪৯ রান করে ফেরেন হযরতউল্লাহ। ৭৪ রানে দুর্দান্ত ইনিংসে দলকে জিতিয়ে আসেন হাসমতউল্লাহ। বল হাতে পাকিস্তানের ব্যাটসম্যানদের উইকেটে দাঁড়াতেই দেননি রাশিদ খান, নবী, জাদরান’রা।

দুর্বল আফগানিস্তানের বিপক্ষে লড়াই করতে পারেনি পাকিস্তান। বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের দুর্বলতা ফুটে উঠেছে। বিশ্বকাপের আগে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ২৬২ রানে অল-আউট হয়েছে সরফরাজ খানের দল। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ১৩ বল বাকী থাকতে গুটিয়ে যায় পাকিস্তান। জবাবে হযরতউল্লাহ জাজাই ও হাসমতউল্লাহ শহীদির ব্যাটে ২ বল আগেই ৩ উইকেটের জয় পায় আফগানিস্তান।

শুক্রবার ইংল্যান্ডের ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান।

বাবর আজমের সেঞ্চুরির পরও ৪৭.৫ ওভারে ২৬২ রানে অলআউট পাকিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ১১২ রান করেন বাবর আজম। তার ১০৮ বলের ইনিংসে ১০টি চার ও ২টি ছক্কা ছিল।  এছাড়া ৪৪ রান করেন শোয়েব মালিক।

৩২ রান করেন ওপেনার ইমাম-উল- হক। ফখর জামান ১৯ ও ইমাদ ওয়াসিম ১৮ রান করেন। কিন্তু এর পরেও স্কোর বড় হয়নি। আফগানিস্তানের হয়ে ১০ ওভারে মাত্র ৪৬ রান দিয়ে ৩ উইকেট নেন মোহাম্মদ নবী। এছাড়া দুটি করে উইকেট শিকার করেন রশিদ খান ও দৌলত জাদরান।

জবাবে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেছে আফগানিস্তান। ৮০ রানের ওপেনিং জুটি উপহার দিয়েছেন হজরতুল্লাহ জাজাই (৪৯) এবং মোহাম্মদ শাহজাদ (২৩*)। শাহজাদ চোট পেয়ে মাঠ ছেড়েছেন।

রহমত উল্লাহকে সঙ্গে নিয়ে দুর্দান্ত ব্যাটিং করে যাওয়া হযরতউল্লাহ ফিফটির পথেই ছিলেন। কিন্তু দুর্ভাগ্য আফগান এই ওপেনারের। মাত্র এক রানের জন্য ফিফটি করতে পারেননি। পাকিস্তানের লেগ স্পিনার শাদাব খানের গুগলিতে বিভ্রান্ত হওয়ার আগে মাত্র ২৮ বলে আটটি চার ও দুই ছক্কায় ৪৯ রান করে ফেরেন হযরতউল্লাহ। ওয়াহাব রিয়াজের শিকার হওয়ার আগে রহমত শাহ করেছেন ৩২ রান।

মন্তব্য

CRICKET- 97
শ্রীলংকান ক্রিকেট দলের উপর সন্ত্রাসী হামলার স্মৃতিচারণ

প্রায় আট বছর আগে লাহোরের সন্ত্রাসী হামলার ঘটনা পুরো এলোমেলো করে দেয় পাকিস্তান ক্রিকেটকে।শ্রীলংকা দলকে বহনকারী বাসে হামলার পর থেকেই...

বিস্তারিত

CRICKET- 97
পিসিবি’র সিদ্ধান্তে বিস্মিত বিসিবি!

গত রাতেই হঠাত করেই বাংলাদেশ সফরে পাকিস্তান আসবে না বলে জানান পিসিবি(পাকিস্তান ক্রিকেট বোর্ড) প্রধান শাহরিয়ার খান। তার মতে দুই...

বিস্তারিত

CRICKET- 97
ইতিহাস গড়ে জিতলো পাকিস্তান

এর আগে পাকিস্তান কখনো ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে টেস্ট সিরিজ জেতেনি। হানিফ মোহাম্মদ, জাভেদ মিয়াদাদ, ইমরান খান, ইনজামাম উল হক, ওয়াসিম আকরামদের...

আন্তর্জাতিক

বিস্তারিত

  • Developed By :