৯৭ ডেস্ক

অস্ট্রেলিয়া দলকে ‘শিশু’ বানিয়ে তোপের মুখে শেবাগ, স্টার স্পোর্টস

আর কদিন পরেই মাঠে গড়াবে ক্রিকেট মহারণের শ্রেষ্ঠত্বের আসর- বিশ্বকাপ ক্রিকেট। বিশ্বকাপের আগে নিজেদের ঘরের মাঠে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বিপক্ষে খেলতে নামবে ভিরাট কোহলির দল। আসন্ন এই সিরিজ সম্প্রচারের দায়িত্ব পাওয়া স্টার স্পোর্টস এরই মধ্যে বানিয়েছে একটা ‘টেলিভিশন প্রমো’, যেখানে অভিনয় করতে দেখা যায় ভারতের সাবেক ওপেনার বীরেন্দর শেবাগকে। ভিডিওতে অজিদের শিশু হিসাবে উপস্থাপন করাতে তোপের মুখে পড়তে হচ্ছে শেবাগ ও স্টার স্পোর্টসকে।

কিছুদিন আগে অস্ট্রেলিয়াতে যেয়ে টেস্ট ও ওয়ানডে সিরিজে দাপুটে জয় তুলে আনলো ভারত। এবার পাল্টা সিরিজের জন্য ভারত সফর করবে অস্ট্রেলিয়া। যা বিশ্বকাপের আগে ভারতের জন্য শেষ আন্তর্জাতিক সিরিজ। আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ভারত-অস্ট্রেলিয়ার বাকি ম্যাচটি হবে তিন দিন পর ২৭ ফেব্রুয়ারি। এর পরপরই অবশ্য পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে মাঠে নামবে দুই দল।

অস্ট্রেলিয়ার এই সফরটি সরাসরি সম্প্রচার করা হবে ভারতীয় টেলিভিশন চ্যানেল স্টার স্পোর্টসে। সিরিজটির আগে প্রমোশনাল ভিডিও প্রচার করা হচ্ছে টিভির পর্দায় আর সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে এ নিয়ে শুরু হয়েছে সমালোচনা।

ভিরাট কোহলিরা যখন অস্ট্রেলিয়াতে সিরিজ খেলতে গেছিলো, তখন বক্সিং-ডে টেস্টের তৃতীয় দিনে টিম পেইন বেবিসিটের প্রস্তাব দিয়েছিলেন ভারতীয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাব পান্টকে। সেই স্লেজিং পরে জনপ্রিয় হয়ে উঠেছিলো সামাজিক যোগাযোগ মাধ্যমে। আর এই বেবিসিট পর্বের জনপ্রিয়তা কাজে লাগালো স্টার স্পোর্টস। টিম অস্ট্রেলিয়াকে নিজেদের দেশের মাটিতে তারা ব্যাঙ্গাত্মক ভাবেই স্বাগত জানাল।

ভিডিওতে বীরেন্দর শেবাগকে দেখা যায় বেবিসিটারের ভূমিকায়। একঝাঁক কচিকাঁচাদের পরনে অস্ট্রেলিয়ার জার্সি। তারা  নিজেদের মতো খেলছে ড্রেসিংরুমে। তাদের মধ্যে থেকেই দু’জনকে কোলে তুলে নেন শেবাগ। এরপর বললেন, ‘অস্ট্রেলিয়া জিজ্ঞাসা করেছিল, বেবসিটিং করবে? আমরা বললাম সবাই চলে এসো, নিশ্চয়ই করব।’ ভিডিও-র শেষটায় অজিদের ‘চূড়ান্ত অপমান’ করা হয়েছে ছোট একটি শিশু শেবাগের কোলে প্রসাব করার দৃশ্য ফুটিয়ে তোলার মাধ্যমে।

দেখুন স্টার স্পোর্টসের বানানো প্রমোশনাল ভিডিওটিঃ

সেই ভিডিও নিজেদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেছে স্টার স্পোর্টস। সেখানেই পাওয়া গেছে মিশ্র প্রতিক্রিয়া, এই ভিডিও দেখে অনেকেই মুণ্ডুপাত করেছে শেবাগ ও স্টার স্পোর্টসকে।

হার্দিক নামের এক টুইট ব্যবহারকারী হতাশা প্রকাশ করে লিখেছেন, ‘মনে আছে অস্ট্রেলিয়া কিভাবে আমাদের বরণ করেছিল। ভিরাট কোহলিকে তারা রাজা উপাধি দিয়েছিল।’

মোহাম্মদ কামাল হাসান নামে আরেক ব্যক্তি লিখেছেন, ‘এটা কখনও স্বাগত জানানোর জন্য ভালো উপায় নয়, এগুলা আমাদের ভাবমূর্তি নষ্ট করবে।’ এছাড়াও টুইটারে আরও অনেকেই সমালোচনা করেছেন সেই ভিডিওর।

মন্তব্য

CRICKET- 97
আইপিএলে এবার নতুন ‘মোড়কে’ আসছে দিল্লি

বীরেন্দ্র শেবাগ, গৌতম গম্ভীরদের সাথে শোয়েব মালিক, মোহাম্মদ আসিফ, ডি ভিলিয়ার্সদের নিয়ে ২০০৮ সাথে শুরু। এরপর ঋষভ পন্ত, আয়ার, ম্যাক্সওয়েলদের...

দিল্লি ক্যাপিটালস

বিস্তারিত

CRICKET- 97
আইসিসি-বিসিসিআই বিরোধ চরমে, শঙ্কায় ২০২৩ বিশ্বকাপ

দেনদরবারটা বেশ দীর্ঘদিনের। কয়েক দফাতে নোটিশ দেওয়া হলেও যেন টনক নড়ছে না বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া’র (বিসিসিআই)।...

২০২৩ বিশ্বকাপ আইসিসি বিসিসিআই

বিস্তারিত

CRICKET- 97
‘লেগশেক’ আর ‘ভাংড়া’ নাচের উন্মাদে মেতেছেন কোহলিরা

আনন্দ যেন থামছে না ভারতীয় ক্রিকেট দলের। থামবেই বা কী করে, অর্জনটাতো আর নেহাত কম না। ৭১ বছর পর ভিরাট কোহলির নেতৃত্বে...

ভারত-অস্ট্রেলিয়া ভিরাট কোহলি হার্দিক পান্ডিয়া

বিস্তারিত

  • Developed By :