৯৭ ডেস্ক

অভিমানী স্টেইনকে ব্যাখ্যা দিলেন নির্বাচকরা

ডেল স্টেইনের এক টুইটে বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হচ্ছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকাকে। মঙ্গলবার ঘোষিত দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দলে জায়গা না মেলার পর দলটির তারকা পেসার স্টেইনে টুইটারে খোঁচা দেন বোর্ডের নবনিযুক্ত কোচিং প্যানেলকে। স্টেইনের টুইটের জবাবে যুক্তি দেখিয়েছেন বোর্ডের ভারপ্রাপ্ত পরিচালকও।

ফাইল ছবি (সংগ্রহীত)

কদিন আগেই টেস্ট ক্রিকেটকে বিদায় বলেন টেস্টে দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি স্টেইন। তবে ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার নিজেকে সাদা বলের ক্রিকেটের জন্য রেখেছেন প্রস্তুতই। কিন্তু এরপরও আগামী মাসে ভারত সফরের তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে নাম নেই এই গতি তারকার।

কুইন্টন ডি কককে অধিনায়ক করা আসন্ন এই সিরিজের দলে নেই পেসার ক্রিস মরিসও। তার দলে না থাকার পেছনে কারণ হিসেবে ভারপ্রাপ্ত পরিচালক ভ্যান জিল জানিয়েছে মরিস নিজেকে আসন্ন সিরিজ থেকে সরিয়ে নিয়েছে। আর তখনই স্টেইন নিয়ে নেন সুযোগ, টুইটারে লিখেন, “আমিতো ছিলাম, অবশ্য বোর্ডের নতুন কোচিং স্টাফরাতো আমার জার্সি নম্বরই ভুলে গেছে।”

আর এর ব্যখ্যা হিসেবেই বোর্ডের দাবি মেডিকেলি ফিট নয় বলেই তাকে বিবেচনায় রাখা হয়নি। মূলত আইপিএলের মাঝপথে চোটে পড়ে ছিটকে যান, পরে সদ্য সমাপ্ত ইইংল্যান্ড বিশ্বকাপও মিস করেছেন ওই চোটে। এ প্রসঙ্গে ভ্যান জিল বলেন,” সে এখনো মেডিকেলি পুরোপুরি ফিট নয়। আমাদের তথ্য এটি সম্পূর্ণভাবে পরিষ্কার করেছে।

স্টেইনের সাথে একই সময় চোটে পড়া বাকী দুজন ভেরন ফিল্যান্ডার ও থিউনিস ডি ব্রাউনের ১৫ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াডে থাকাই তুলেছে প্রশ্ন। জবাবে ভারপ্রাপ্ত পরিচালক ভ্যান জিল জানান তাদেরকেও দিতে হবে পরীক্ষা। এ প্রসঙ্গে জানাতে গিয়ে তিনি বলেন, ” তারা দুজন পথেই আছে। তবে তাদের দুজনকেই ভারত সফরে যাওয়ার আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলে প্রমাণ করতে হবে ফিয়নেস।”

মন্তব্য

CRICKET- 97
বোলারদের সাফল্যে অবশেষে জয়ের দেখা পেলো দক্ষিণ আফ্রিকা

লাঞ্চব্রেক! দু’দল মিলে খেলা হয়েছে ৪২.১ ওভার, দক্ষিণ আফ্রিকার তখন জয়ের জন্য প্রয়োজন মাত্র ৯৫ রান, হাতে ১০ উইকেট। হিসাবটা...

আন্তর্জাতিক

বিস্তারিত

CRICKET- 97
লর্ডস টেস্ট খেলতে ডু প্লেসিসের প্রতিপক্ষ ‘সময়’

‘সন্তান’ সে তো সকল বাবার জন্য পরম আরাধ্যের বিষয়, আর যদি হয় প্রথম সন্তান তবে আবেগ বাঁধ মানবেনা এমনটাই স্বাভাবিক।...

লর্ডস

বিস্তারিত

CRICKET- 97
অ্যান্ডারসনের রেকর্ডের দিনে আমলা ছুঁয়েছেন মাইলফলক

ট্রেন্ট ব্রিজে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে লড়ছে স্বাগতিক ইংল্যান্ড এবং সফরকারী দক্ষিণ আফ্রিকা। টেস্টের প্রথম দিনেই দর্শকরা দেখতে পেলো একই...

জেমস অ্যান্ডারসন রেকর্ড

বিস্তারিত

  • Developed By :