97 Desk

অবশেষে দল পেলেন আশরাফুল

আসন্ন বিপিএলে চিটাগাং ভাইকিংস দলে ডাক পেয়ে জাতীয় দলে ফেরার আশার পালে জোর হাওয়ায় লেগেছিল আশরাফুলের। কিন্তু আরেক ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টে এসে ধাক্কা খেলেন আশরাফুল। প্রথম শ্রেণির প্রতিযোগিতা বিসিএলে দল পাননি আশরাফুল। প্লেয়ার ড্রাফট থেকে তাঁকে নেয়নি কোনো দলই। তবে, অবশেষে দল পেলেন আশরাফুল। বিসিএলের সপ্তম আসরে ইসলামী ব্যাংক ইস্ট জোনের হয়ে খেলবেন মোহাম্মদ আশরাফুল। তৃতীয় রাউন্ডে দলের সঙ্গে যোগ দেবেন ডানহাতি এই ব্যাটসম্যান।

মোহাম্মদ আশরাফুল (ফাইল ছবি)

ষষ্ঠ বিপিএলে মোহাম্মদ আশরাফুলকে দলে ভিড়িয়ে হইচই ফেলে দিয়েছে চিটাগাং ভাইকিংস। নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরে প্রিমিয়ার লিগে খেলেছেন। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টেও পেয়েছেন দল। শেষ মৌসুমে ইসলামী ব্যাংক ইস্ট জোনের হয়ে খেলা আশরাফুলের এবার দল না পাওয়াটা এক অর্থে চমক ছিল। আবার পারফরম্যান্স বিবেচনায় স্বাভাবিক। প্লেয়ার ড্রাফটে ইস্ট জোনের পাশাপাশি অন্য তিন ফ্র্যাঞ্চাইজিও তার প্রতি আগ্রহ দেখায়নি। অবশেষে তিনি দল পেলেন।

২৮ নভেম্বর থেকে শুরু হয়েছে লিগের দ্বিতীয় রাউন্ডের খেলা। আশরাফুলকে দলে অন্তর্ভুক্ত করার খবরটি নিশ্চিত করেছে ইসলামী ব্যাংক ইস্ট জোন। আসন্ন ইমার্জিং কাপে খেলতে যাওয়ার কারণে তৃতীয় রাউন্ড থেকে তিন ক্রিকেটারকে পাচ্ছে না দলটি। এ জন্যই মূলত আশরাফুলকে দলে ভেড়ানোর সিদ্ধান্ত নিয়েছে তারা।

জাতীয় লিগের ২০তম আসরে সবগুলো ম্যাচই খেলেছেন আশরাফুল। কিন্তু ছয় রাউন্ডের ৯ ইনিংস মিলিয়ে ডানহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যানের ব্যাট থেকে এসেছে মাত্র ২৫৩ রান। হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন মাত্র একটি। সর্বোচ্চ ইনিংসটি ৫৩ রানের। এ ছাড়া বল হাতে উইকেট নিয়েছেন সাতটি।

গত ২১ নভেম্বর থেকে মাঠে গড়িয়েছে বিসিএলের এবারের আসর। ৬ রাউন্ডের টুর্নামেন্টের চারটি ভেন্যু রাজশাহী, বগুড়া, চট্টগ্রাম ও সিলেট।

মন্তব্য

CRICKET- 97
রানমেশিন তুষার ইমরান

২০০০ সালের শুরুর দিক। এক তরুণ ব্যাটসম্যানকে নিয়ে বেশ চর্চা হচ্ছিলো ক্রিকেট পাড়ায়। ধানমন্ডি ক্রিকেট ক্লাব এর তুষার ইমরান, যিনি...

ঘরোয়া তুষার ইমরান

বিস্তারিত

CRICKET- 97
মুশফিক-নাইমের জোড়া শতকে রূপগঞ্জের জয়

ভুল করেননি দলনায়ক মুশফিকুর রহিম। টস জিতেই ব্যাট করার সিদ্ধান্তটা যে একদম জুতসই ছিলো নিজে আর নাইম ইসলাম শতক হাঁকিয়ে...

ডিপিএল নাইম মুশফিক

বিস্তারিত

CRICKET- 97
তদন্ত কমিটি গঠন “৯২ রান ৪ বল” কান্ডের

বিসিবি অবশেষে তদন্ত কমিটি গঠন করলো ৪ বলে ৯২ রান ঘটনার। দেশের ঘরোয়া ক্রিকেটে বাজে আম্প্যায়ারিং নিয়ে এতদিন মন্তব্য হয়ে...

বিস্তারিত

  • Developed By :